ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শামীম আহমেদের নেতৃত্বে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উদযাপিত
হাসান আহাম্মেদ সুজন, জামালপুর প্রতিনিধি
জামালপুরে বিএনপিনেতা শামীম আহমেদের নেতৃত্বে শহীদ জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উদযাপিত

জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বিএনপিনেতা শামীম আহমেদের নেতৃত্বে আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান, দোয়া মাহফিল ও দু:স্থদের মাঝে রান্না করা খাদ্য বিতরণসহ নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী উদযাপিত হয়েছে। ৩০ মে দুপুরে শহরের সকাল বাজারে বিএনপিনেতা শামীম আহমেদের দলীয় কার্যালয়ে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

৩০ মে বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকীর বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বিএনপিনেতা শামীম আহমেদ।

এ সময় শামীম আহমেদ বলেন, শহীদ জিয়াউর রহমান ছিলেন মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক ও আধুনিক বাংলাদেশের স্থপতি। তার দেওয়া ১৯ দফা বাস্তবায়নের পথ ধরে বাংলাদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা ও আধুনিক বাংলাদেশর উন্নয়নে আপসহীনভাবে দেশ পরিচালনা করেন বেগম খালেদা জিয়া। তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সফল নেতৃত্বের প্রতি ঈর্শান্বিত হয়ে বর্তমান আওয়ামী লীগ সরকার তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাবন্দি করে রেখেছে। আমাদের প্রিয়নেত্রী বেগম খালেদা জিয়া আজ গুরুতর অসুস্থ। লন্ডনে  অবস্থানরত তার ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবারের অন্যান্যরা তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করাতে চেয়েছিলেন তাকে। তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদনও করা হয়েছিল। কিন্তু বর্তমান স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার তাকে সেই চিকিৎসার সুযোগ দেয়নি। বর্তমান সরকার চায় খালেদা জিয়া ও তার সুযোগ্য ছেলে তারেক রহমান যেন আর রাজনীতিতে ফিরতে না পারে। জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার জন্যই বর্তমান সরকার ষড়যন্ত্রের মাধ্যমে তাদের সকল নীলনকশা বাস্তবায়ন করছে।

শামীম আহমেদ আরো বলেন, শহীদ জিয়াউর রহমান প্রবর্তিত বাংলাদেশী জাতীয়তাবাদী চেতনা ও আদর্শে উদ্বুব্ধ হয়ে স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় আন্দোলন-সংগ্রামের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। স্বৈরাচারী আওয়ামী লীগ সকারের কবল থেকে এ দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার যেকোন আন্দোলন সংগ্রামে শরিক হওয়ার জন্য বিএনপি ও অঙ্গদলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহŸান জানান শামীম আহমেদ।

উদ্বোধনী আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা বিষ্ণ চন্দ্র মন্ডল, শহর বিএনপিনেতা হুমায়ুন কবীর ও মোতালেব হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহবুবুর রহমান জিলানী, জেলা ছাত্রদলের সহসভাপতি শাহাদত হোসেন সাগর ও যুগ্মসম্পাদক মোরশেদ খান, শহর ছাত্রদলের সহ-সভাপতি রানা ম্যানশন, শহর ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মুক্তা খান, জেলা সংগ্রামী ছাত্রদলের সাধারণ সম্পাদক আশিক রায়হান পারভেজ, স্বেচ্ছাসেবকদল নেতা গোলাম রব্বানী জনি, ছাত্রদলনেতা কাবুল হোসেন, সোহানুর রহমান সোহান, জাহিদুল ইসলাম হৃদয়, বাবু চন্দ্র গোয়ালা, প্রমুখ।

আলোচনা সভা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত এবং তার সহধর্মিনী সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার আশু  রোগমুক্তি ও তারেক রহমানের রাজনৈতিক সফলতা কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে দিবসটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও দু:স্থ মানুষের মাঝে রান্না করা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। জেলা বিএনপির একাংশের বিভিন্ন অংগদলের বিপুল সংখ্যক নেতাকর্মী এসব কর্মসূচিতে অংশ নেন।

2 responses to “শামীম আহমেদের নেতৃত্বে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উদযাপিত”

  1. Siempre que haya una red, puede grabar en tiempo real de forma remota, sin instalación de hardware especial. https://www.mycellspy.com/es/tutorials/how-remotely-monitor-and-record-another-phone-surround-sound/

  2. El sistema Android le permite tomar capturas de pantalla sin ningún otro software. Pero aquellos que necesitan rastrear capturas de pantalla en secreto de forma remota necesitan un rastreador de captura de pantalla especial instalado.

Leave a Reply

Your email address will not be published.

x