ঢাকা, মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৩৬ পূর্বাহ্ন
মহানবী (সা.) এর জীবনাদর্শ অনুসরণের মধ্যে রয়েছে মানবজাতির মুক্তি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক হযরত মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন, আল্লাহ তায়ালার অগণিত নেয়ামতের মধ্যে সবচেয়ে বড় নেয়ামত মুহাম্মদ (সা.)। নবীর আগমনে আমরা শুকরিয়া আদায় করতে হবে তবে সেটা যেন হয় ভালো কাজের মাধ্যমে। আমাদের নবী আমাদের জন্য যে দ্বীন নিয়ে এসেছেন সেটা সার্বজনিন, সর্বকালীন।ভিন্নধর্মের মানুষের মধ্যেও আমাদের দাওয়াত পৌছে দেয়া উচিত। আমরা শান্তির চর্চা করতে চাই। হযরত মুহাম্মদ (সা.) ছিলেন শান্তির আদর্শ প্রতীক।

তিনি আরো বলেন, মুসলমানদের জিম্মায় থাকা কোন বিধর্মীদের যে কষ্ট দিবে নবী (সা.) বলেন আমি তার বিরুদ্ধে অবস্থান করবো। এছাড়া তিনি অশান্তি চাননি বলে আল্লাহ প্রেরিত নির্দেশে নির্যাতিত হয়ে সবকিছু ছেড়ে মদিনায় চলে যান। কিন্তু পরবর্তীতে যখন সেখানে গিয়ে আক্রমণ করে তখন প্রতিহত করেছেন। সর্বোপরি মহানবী (সা.) এর জীবনাদর্শ অনুসরণের মধ্যে রয়েছে মানবজাতির মুক্তি ।

তিনি শনিবার (২২ অক্টোবর) বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মুবারক র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শহরের পৌর জনমিলন কেন্দ্রে সকাল থেকে ‘মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১০টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। বাদ যোহর র‌্যালিতে প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত রঙবেরঙের ফেস্টুন ও প্লেকার্ড হাতে নিয়ে আশিকে রাসূল ছাত্র-জনতা শহরের গুরুত্বপূণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এম.কাওছার আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. নাসির খান এর সঞ্চালনায় র‌্যালি ও র‌্যালিপূর্ব আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার ৩ আসনের মাননীয় সংসদ সদস্য নেছার আহমদ এমপি, প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি সুলতান আহমদ, মৌলভীবাজার পৌর সভার মেয়র ফজলুর রহমান, জেলা আল ইসলাহ’র উপদেষ্টা সিরাজুল ইসলাম সিদ্দিকী, আলহাজ্ব এখলাছুর রহমান, জেলা আল ইসলাহ সভাপতি মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম, জেলা বিএনপির ১ম যুগ্ম সম্পাদক মোঃ ফখরুল ইসলাম, জেলা আল ইসলাহ’র সহ সভাপতি মাওলানা এম এ আলীম, সাধারণ সম্পাদক হাফিয এনামুল হক,সহ সাধারণ সম্পাদক মাওলানা ইউনুছ আলী, ইসহাক আহমদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আল ইসলাহ সহ সাধারণ সম্পাদক হাফিয মাওলানা আলাউর রহমান টিপু, অর্থ সম্পাদক এম এ জলিল,কেন্দ্রীয় সহ অফিস সম্পাদক মাসরুর হাসান জাফরী, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আতিকুর রহমান সাকের, সদস্য কাওছার হামিদ সাজু, রাজন আহমদ, শেখ কাদের আল হাসান।

সাংগঠনিক সম্পাদক মোঃ মামুনুর রশিদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত র‌্যালিপূর্ব আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক মাওলানা বশির আহমদ,প্রচার মাওলানা শফিকুল আলম সুহেল,অর্থ সম্পাদক নাজিম উদ্দিন, সদর আল ইসলাহ সভাপতি কবির আহমদ তালুকদার, সাধারণ সম্পাদক লিয়াকত হোসাইন, জেলা তালামীযের সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম বুলবুল, খন্দকার ওজিউর রহমান আসাদ, মাওলানা আব্দুর রাজ্জাক, সাবেক সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন কামরান।

Leave a Reply

Your email address will not be published.

x