ঢাকা, বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৪ পূর্বাহ্ন
সরিষাবাড়ীতে মেডিকেল অফিসার বিনা অনুমতিতে দীর্ঘদিন কর্মস্হলে অনুপস্থিত
Reporter Name

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পিংনা উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসারের বিরুদ্ধে বছরের পর বছর কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগ তুলেছেন স্বাস্থ্য সেবা বঞ্চিত স্থানীয়রা। গতকাল বৃহস্পতিবার সহ কয়েকদিন ধরে সরেজমিনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পিংনা উপ স্বাস্থ্য কেন্দ্রে খোজ নিয়ে এ তথ্য পাওয়া গেছে।

স্থানীয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,সরিষাবাড়ী উপজেলার পিংনা উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার  ডাঃ রাফিয়া বিনতে রউফ ২০১৮ ইং সালের ১৮ নভেম্বর থেকে তার কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। উক্ত পিংনা উপ-স্বাস্থ্য কেন্দ্রের একমাত্র মেডিকেল অফিসারের অধীন নির্ভরশীল হাজারো মানুষ। চিকিৎসকের অনুপস্থিতিতে এই বিপুল সংখ্যক মানুষের চিকিৎসা বন্ধ রয়েছে । এতে দুর্ভোগে পড়ছেন রোগীরা। ফলে আর্থিক ভাবে ক্ষয়ক্ষতির শিকার সহ স্বাস্থ্য সেবা থেকে হাজারো জনসাধারণ বঞ্চিত রয়েছেন। পিংনা উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য সেবা  বঞ্চিত হয়ে দূরবর্তী ৫০শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা হাসপাতালের পার্শ্বে ডায়াগনোস্টিক সেন্টারের দালালের খপ্পরে নানা হয়রানীর শিকার হচ্ছেন বলে অভিযোগ স্থানীয়দের।এ প্রেক্ষিতে স্থানীয় সর্বস্তরের মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এ ব্যাপারে পিংনা উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার  ডাঃ রাফিয়া বিনতে রউফ এর মোবাইল ফোনে ফোন করলে তার মোবাইল ফোনটি বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে পিংনা ইউপি চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেন জয় বলেন, পিংনা উপ-স্বাস্থ্য কেন্দ্রে’র মেডিকেল অফিসার দীর্ঘ দিন ধরে না থাকায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দ্রুত একজন চিকিৎসক দেয়ার আহবান জানাচ্ছি।

জানতে চাইলে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য  ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গাজী মোহাম্মদ রফিকুল হক জানান, পিংনা উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার  ডাঃ রাফিয়া বিনতে রউফ ২০১৮ ইং সালের ১৮ নভেম্বর  ছুটি নিয়ে বিদেশে অবস্থান শেষ হলেও অদ্যাবধি তিনি তার কর্মস্থলে যোগদান না করে অনুপস্থিত রয়েছেন।তাকে তার কর্মস্থলে যোগদান করার জন্য অনুরোধ জানিয়ে পত্র পাঠানো হয়েছে এবং উর্ধ্বতন  কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

7 responses to “সরিষাবাড়ীতে মেডিকেল অফিসার বিনা অনুমতিতে দীর্ঘদিন কর্মস্হলে অনুপস্থিত”

  1. … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/17330 […]

  2. … [Trackback]

    […] Read More Information here to that Topic: doinikdak.com/news/17330 […]

  3. … [Trackback]

    […] There you can find 40474 more Information to that Topic: doinikdak.com/news/17330 […]

  4. pgslot99th says:

    … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/17330 […]

  5. … [Trackback]

    […] There you will find 13724 more Information on that Topic: doinikdak.com/news/17330 […]

  6. Chèque says:

    … [Trackback]

    […] Here you can find 27843 additional Info on that Topic: doinikdak.com/news/17330 […]

Leave a Reply

Your email address will not be published.

x