ঢাকা, মঙ্গলবার ০৭ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
বিএনপি নেতা শামীম আহমেদকে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
Reporter Name

হাসান আহাম্মেদ সুজন,  জামালপুর প্রতিনিধি: জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান জেলা কমিটির সম্মানিত সদস্য শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কারের আদেশ প্রত্যাহারের আকুল আবেদন জানিয়েছেন জামালপুরের সাধারণ ব্যবসায়ীরা। ১৮ মে মঙ্গলবার সকালে  জামালপুর শহরের দৈনিক আনন্দগঞ্জ বাজার (সকাল বাজার) এলাকায় প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিএনপি নেতা শামীম আহমেদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবির আন্দোলনের ধারাবাহিকতায় ১৮ মে মঙ্গলবার সকালে জামালপুর শহরের দৈনিক আনন্দগঞ্জ বাজার এলাকায় জামালপুরের সাধারণ ব্যবসায়ীদের ব্যানারে প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুল মান্নান, দৈনিক আনন্দগঞ্জ বাজার পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমান ও প্রচার সম্পাদক শেখ ফরিদ মামুন, দেলোয়ার হোসেন দুলাল প্রমুখ।

শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, জামালপুর জেলার ব্যবসায়ী সংগঠনের প্রাণের নেতা দৈনিক আনন্দগঞ্জ বাজারের সকল ব্যবসায়ীদের অত্যন্ত নিকটজন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান জেলা কমিটির অন্যতম সম্মানিত সদস্য শামীম আহমেদকে বহিষ্কার করায় আমরা হতাশ হয়েছি। তিনি বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকলেও একজন ব্যবসায়ী হিসেবে সব সময় ব্যবসায়ীদের স্বার্থে কাজ করে থাকেন। নিয়মিত রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি সমাজসেবায়ও তার অনেক অবদান রয়েছে। তাকে বহিষ্কার করা মোটেই সমীচিন হয়নি। অবিলম্বে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করার জন্য বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আকুল আবেদন জানান জামালপুরের সাধারণ ব্যবসায়ী নেতৃবৃন্দ। মানববন্ধনে বিপুল সংখ্যক সাধারণ ব্যবসায়ী ও দোকানকর্মচারীরা অংশ নেন।

উল্লেখ্য, গত ৭ মে আকস্মিক বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত একপত্রে শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কারের ঘোষণা আসায় শামীম আহমেদের নেতৃত্বাধীন বিএনপির একাংশের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। বহিষ্কারাদেশের পত্রটি নজরে আসার পর থেকেই বিক্ষোভ আন্দোলন অব্যাহত রয়েছে। গত ১১ মে দুপুরে জেলা বিএনপির বর্তমান কমিটির উপদেষ্টা ও সাবেক আহবায়ক আমজাদ হোসেন ভোলা মল্লিকের কার্যালয়ে জেলা বিএনপির বর্তমান কমিটির সদস্য, সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হকসহ বিএনপির বর্তমান জেলা কমিটির একাধিক দায়িত্বশীল পদস্থ নেতৃবৃন্দ শামীম আহমেদের বহিষ্কারের আদেশ প্রত্যাহার করে নেয়ার জন্য বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

x