ঢাকা, শনিবার ০৪ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
জন্মদিনে ভক্তদের পাগলামো দেখে নীরবে কাঁদি, বাবা-মা গর্বিত হয়
Reporter Name

জীবনে আরও এক নতুন বছরে পা রাখলেন সুপারস্টার শাকিব খান। রবিবার (২৮ মার্চ) জনপ্রিয় এ চিত্রনায়কের জন্মদিন। দেশ-প্রবাসের কোটি ভক্ত বিশেষ এ দিনে শাকিবকে শুভেচ্ছা ও দোয়া জানান। ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগের নানা মাধ্যমে নিজেদের অনুভূতি প্রকাশ করে; এটি তার হৃদয় ছুঁয়ে যায়। সেই অনুভূতি নাড়া দেয় শাকিব খানের বাবা মায়ের মনেও!

পাবনায় চলমান ‘অন্তরাত্মা’ সিনেমা শুটিং স্পটে চ্যানেল আই অনলাইনের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে শাকিব খান বলেন, আমাকে যারা ভালোবাসে প্রতিবছর জন্মদিন এলে তারা নানাভাবে উদযাপন করে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চোখ রাখলেই ইমোশনাল হয়ে পড়ি। ভক্তরা নিজেদের ভালোবাসার বহিঃপ্রকাশ জানায়, বিষয়টি আমার কাছে অত্যন্ত সুখের। মাঝেমধ্যে দেখে নীরবে কাঁদি। আমার বাবা মাও গর্বিত হয়।

শাকিব খান আরও বলেন, সব ফ্যানদের সাথে ‘ফেইস টু ফেইস’ দেখা করা সম্ভব না। তারা নিজেরাও জানে হয়তো কখনও সরাসরি পরিচিত হতে পারবে না। কিন্তু বছরের পর বছর আমাকে অন্ধের মতো ভালোবাসে। কতকিছু যে করে আমার জন্য! একা একা যখন এগুলো দেখি আমার চোখ ভিজে যায়। ওদের এসব পাগলামো আমাকে কাজের অনুপ্রেরণা দেয়। নইলে এতদিন হয়তো আমার কাজের গতিপথ পরিবর্তন হতো! সবসময় বলি আমি ওদেরই জন্য, যাদের জন্য আজকের আমি।

তাই জন্মদিনে ভক্তদের বিভিন্ন পাগলামি ও অনুভূতি প্রকাশের ধরণ দেখে শাকিব খানের কাছে তার জন্মদিন হয়ে ওঠে বিশেষ দিন। তার ভাষায়, ফ্যানদের জন্যই দিনটি আমার কাছে ‘ভেরি স্পেশাল’। এছাড়া তেমন কিছু মনে হয় না।

এবারের জন্মদিনে নতুন কোন ‘মোটিভেশন’ অনুভব হচ্ছে জানতে চাইলে শাকিব খান বলেন, যে ইন্ডাস্ট্রিতে কাজ করেছি সাফল্য পেয়েছি। ভবিষ্যতে অন্য ইন্ডাস্ট্রিতে কাজ করলেও সাফল্য আসবে ইনশাআল্লাহ। মানুষ গর্বের সাথে বলবে উনি আমাদের শাকিব খান। পরিশ্রম ও সততা রেখে ভালো কাজ করলে গন্তব্য বা সাফল্য অবশ্যই ধরা দেবে। ভালো কাজে বাধা আসবে। তাই বলে থেমে যাওয়া যাবেনা। যে পারে শত প্রতিকূলতার মধ্য দিয়েও এগিয়ে যেতে পারে। এটা আমার সবচেয়ে বড় মোটিভেশন। সাথে মানুষের ভালোবাসা তো আছেই।

জন্মদিনে ঢাকায় থাকা হলে লাইট ক্যামেরার বাইরে শাকিব খানের নিজের বাসায় বিশেষভাবে পালন করা হয়। শুধু কেক কাটার মধ্যে তা সীমাবদ্ধ থাকে না।

শাকিব খান বলেন, মায়ের সাথে আমার একমাত্র ছোটবোন অন্যরকম আয়োজন করে। সেই আয়োজনের বড় অংশ জুড়ে থাকে আমার পছন্দের সব খাবার। তারা স্পেশালভাবে নিজে খাবার রান্না করে খাওয়ায়। তাদের দুজনের রান্নার ফ্যান আমি।

তবে এবারের জন্মদিনে ঢাকায় থাকা হচ্ছে না ‘কিংখান’র। তিনি আছেন পাবনা সদরে। এখানে আসন্ন ঈদের সিনেমা ‘অন্তরাত্মা’র শুটিং করছেন। সোহানী হোসেনের প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন। জন্মদিন উপলক্ষে প্রযোজক সোহানী হোসেন বিশেষ চমক দেন শাকিব খানকে, যা এ নায়ক কখনও ভুলবেন না বলে জানিয়েছেন।

পাবনা রত্নদ্বীপ রিসোর্টে সরেজমিনে দেখা যায়, রাত সাড়ে ১১ টায় সোহানী হোসেন নিজ হাতে নানা পদের সুস্বাদু খাবার রান্না করে আনেন শাকিব খানের জন্য। ১২ টা ১ মিনিটে দুটি হাতি ও ব্যান্ডপার্টি, সমগ্র রিসোর্টে আলোকসজ্জা ও শাকিবের ব্যানারে মুড়িয়ে মাধ্যমে শাকিবকে জাঁকজমকপূর্ণ আয়োজনে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে কেক কাটেন। যা দেখে শাকিব খান বিস্মিত হন।

লেখিকা ও প্রযোজক সোহানী হোসেন বলেন, শাকিবকে আমার নিজের ভাই মনে করি। খুব অল্প সময়ে যতটুকু পেরে করেছি। সময় বেশি হলে হয়তো তাকে তার জন্মদিনে অন্যভাবে সারপ্রাইজ দিতে পারতাম। রাত ১২ টায় বেশি কিছু করতে পারিনি বলে রবিবার (বিকেলে) গেটটুগেদার আয়োজন করেছি। নিউজ সোর্সঃ জন্মদিনে ভক্তদের পাগলামো দেখে নীরবে কাঁদি, বাবা-মা গর্বিত হয়

ছবি: নাহিয়ান ইমন

Leave a Reply

Your email address will not be published.

x