ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
সোনাগাজীতে অগ্নিকাণ্ডে ৩টি দোকান সম্পুর্ণ পুড়ে ছাঁই
Reporter Name

পেয়ার আহাম্মদ চৌধুরীঃ ফেনীর সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নে আগুনে দোকান পুড়ে ছাই হয়েছে। এ সময় অন্তত ২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

শনিবার  রাত ১০টার দিকে জমাদার বাজারের পশ্চিম অংশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সারা দেশে করোনায় কঠোর লকডাউন হওয়ায় বাজারের দোকান গুলো বন্ধ । রাত ১০টার দিকে আগুনে ফুলকা দেখে সবাই এগিয়ে আসে। দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে  আগুনের সূত্রপাত হয় বলে ধারনা করেন স্থানীয়রা।

মুহূর্তের মধ্যে আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। লোকজনের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে আগুনে কাওছার মেটাল, সাহাব উদ্দিন ষ্টোর এবং একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানগুলোতে থাকা নগদ টাকা ও মূল্যবান মালামাল পুড়ে প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তারা।

ক্ষতিগ্রস্তরা বলেন কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধে মানবেতর জীবন পার করছি। তার উপর শেষ সম্বলটুকু আগুনে কেড়ে নিলো।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সাজেদুল ইসলাম পলাশ ও চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো ঘটনার স্থল পরিদর্শন করেন।

চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো মর্মাহত হন এবং সার্বিক সহযোগিতা প্রদানে আস্বস্ত করেন।

সোনাগাজী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার জামিন আহমেদ খান জানান, খবর পেয়ে সোনাগাজী স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

One response to “সোনাগাজীতে অগ্নিকাণ্ডে ৩টি দোকান সম্পুর্ণ পুড়ে ছাঁই”

  1. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/35070 […]

Leave a Reply

Your email address will not be published.

x