ঢাকা, মঙ্গলবার ০৯ অগাস্ট ২০২২, ০১:০৫ অপরাহ্ন
সোনাগাজীতে ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৪ কিশোর
পেয়ার আহাম্মদ চৌধুরী (ফেনি থেকে)

ফেনীর সোনাগাজীতে ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করে চার কিশোর পেয়েছে চারটি বাইসাইকেল। এছাড়া আরও ১২ মুসল্লীকে দেওয়া হয়েছে ছাতা, জামা-কাপড় উপহার। শুক্রবার জুমার নামাজের পর উপজেলার মধ্যম চর চান্দিয়া হাবিবিয়া জামে মসজিদের পক্ষ থেকে এসব পুরস্কার প্রদান করা হয়।

মসজিদ কর্তৃপক্ষ জানায়, উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের মধ্যম চর চান্দিয়া গ্রামের হাবিবিয়া জামে মসজিদ কর্তৃপক্ষ করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় যুব সমাজকে মাদকসহ খারাপ কর্মকান্ড থেকে বিরত রাখতে ৪০দিন জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ায় উদ্বুদ্ধ করতে পুরস্কার ঘোষণা করে। এরপর থেকে মসজিদে মুসল্লীর সংখ্যা বাড়তে থাকে। প্রতিদিন মসজিদ কর্তৃপক্ষ জামাতে নামাজ পড়া ব্যক্তিদের নাম লিপিবদ্ধ করে রাখেন।

গত ৩১শে মে থেকে শুরু হয়ে শুক্রবার পর্যন্ত ৪০দিন যথা সময়ে মসজিদে এসে জামাতের সহিত নামাজ আদায় করায় চারজন কিশোরকে ৪টি বাইসাইকেল পুরস্কার দেওয়া হয়। এছাড়া আরও স্থানীয় ১২জনকে নিয়মিত নামাজ পড়ায় তাদেরকেও ছাতা ও জামা-কাপড় দিয়ে পুরস্কৃত করা হয়। শুক্রবার জুমার নামাজ শেষে হাবিবিয়া জামে মসজিদের মোতোয়াল্লী মাওলানা আবু তৈয়বের সভাপতিত্বে ও স্থানীয় তারেক সিদ্দিকির সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে হাবিবিয়া মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা শিহাব উদ্দিন, মসজিদের মোতোয়াল্লী মাওলানা আবদুল্ল্যাহ, মসজিদের খতিব মাওলানা হামিদুল ইসলাম, মসজিদ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, হাবিবিয়া মাদ্রাসার শিক্ষা পরিচালক মুফতী মাওলানা আবদুল হালিম, সমাজ সেবক মাওলানা ইয়াকুব মিজানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। স্থানীয়রা মসজিদ কর্তৃপক্ষের এমন উদ্যোগকে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published.

x