ঢাকা, রবিবার ২৪ অক্টোবর ২০২১, ১০:০০ অপরাহ্ন
দেশের এই ক্রান্তিলগ্নে ফয়সাল আহমেদ রবিনের অদম্য ছুটে চলা
মোঃরিফাত ইসলাম, ফরিদপুর

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশে চলছে এর দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের মতো দ্বিতীয় ঢেউ সামলাতে চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউন।  মহামারীকালীন সময়ে সমাজে বসবাসরত সকল লোক যখন একজন  করোনা রোগীকে এড়িয়ে চলে তখন ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চালু করে “কুইক রেসপন্স টিম”

মহামারী ও লকডাউন এর প্রভাবে কেউ কাজ হারিয়ে পড়েছে খাদ্যসংকটে কেউবা  করোনা রোগী নিয়ে পড়েছে বিপাকে । এই জরুরি মুহূর্তে অক্সিজেন সিলিন্ডার অ্যাম্বুলেন্স ,শিশু খাদ্য সহ বিভিন্ন সংকটে পড়েছে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার গুলো এমতাবস্থায় সংগঠনটির কুইক রেসপন্স টিম বর্তমানে বিনামূল্যে অক্সিজেন সেবা, রুগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স সার্ভিস, সবচেয়ে প্রশংসনীয় করোনায় মৃতদের সৎকার, করোনা আক্রান্ত রুগীর পরিবার কে খাদ্য সহয়তা এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন সুরক্ষা সামগ্রী মাক্স, হ্যান্ড গ্লাভস , হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন নিয়মিত।

জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ এর সভাপতি শওকত আলি জাহিদ এর নির্দেশনায় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফয়সাল আহমেদ রবিনের নেতৃত্বে জীবনের ঝুঁকি নিয়ে কুইক রেসপন্স টিমের সাথে সংশ্লিষ্ট জেলা, থানা ও শহরের সকল নেতৃবৃন্দ ২৪ ঘন্টা মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। রোদ, বৃষ্টি উপেক্ষা করে দিন থেকে গভীর রাত ফোনকল আসা মাত্রই ছুটে যাচ্ছেন অক্সিজেন সিলিন্ডার নিয়ে দিশেহারা মুমূর্ষপ্রায় করোনা আক্রান্ত্র রোগীর কাছে ৷

একজন উপকারভোগী বলেন আমাদের রবিন যে দূঃর্সাহসিক কার্যক্রম চালাচ্ছে সে জন্য তার জন্য মন প্রান ভরে দোয়া করা ছাডা় আমাদের কিছুই করার নেই , করোনা আক্রান্ত হওয়ার পর যখন নিকট আত্বীয় কাছে আসতে ভয় পায় তখন রবিন একজন রাজনৈতিক নেতা হয়েও পরম মমতায় অক্সিজেন  লাগিয়ে দিয়ে মাথায় হাত বুলিয়ে অভয় প্রদান করে ৷ ওর এই অবদান আমরা কখনোই ভুলবো না।

এছারা ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফয়সাল আহমেদ রবিন ও কুইক রেসপন্স টিমের কার্যক্রম প্রশংসায় ভাসছে, ইতিমধ্যে তাদের এই কার্যক্রম জনগনের চোখে আশার আলো দেখাচ্ছে, রাজনৈতীক নেতাদের প্রতি জনগন আস্থা ফিরে পাচ্ছে।

এই বিষয়ে জেলা আওয়ামী স্বেচ্ছেসেবকলীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) ফয়সাল আহমেদ রবিনের নিকট জানতে চাইলে তিনি বলেন আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ৷ জাতির জনক এদেশের মানুষের জন্য নিজ প্রাণ পর্যন্ত  দিয়েছেন সেখানে আমি তো শুধু নিজের নিরাপত্তা নিয়ে অসহায়ের জন্য কাজ করছি ৷ করোনা প্রাণঘাতি হলেও সচেতনতাই পারে এর বিস্তার কে রুখতে ৷ আমাদের কুইক রেসপন্স টিম সম্পূর্ন  নিরাপত্তা ও সচেতনতার সাথে মানবতার তরে কাজ করে যাচ্ছে ইন শা আল্লাহ যতদিন করোনা থাকবে ততদিন আমি ও আমাদের কুইক রেসপন্স টিম সাধারন মানুষের পাশে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x