ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ০৩:২৭ অপরাহ্ন
পরশুরামে স্বেচ্ছাসেবী সংগঠন রাহবার এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
পেয়ার আহাম্মদ চৌধুরী

ফেনীর পরশুরামে কোরআন, হাদিস এর আলোকে পরিচালিত অরাজনৈতিক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন রাহবার এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

“গাছ লাগান পরিবেশ বাঁচান” এই শ্লোগান কে বুকে ধারণ করে পরশুরাম উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের সদস্যদের মাঝে ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে।

এছাড়াও চিথলিয়া বাইতুস সালাম মসজিদের পাশে একজন গরীব ও অসহায় পরিবার কে সচ্ছল করার উদ্দেশ্য রাহবার যাকাত ফান্ডের অর্থায়নে একটি দোকান ঘর উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাওলানা মুহাম্মদ ইব্রাহিম মজুমদার, উত্তর শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াছিন আরাফাত, চিথলিয়া রামপুর জামে মসজিদের খতিব ও ছাগলনাইয়া হরিপুর আলী আকবর উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মুহাম্মদ আলাউদ্দিন, পরশুরাম কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও অন্ততপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মানছুর আহমদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রাহবার এর ১ম প্রতিষ্টা বাষিকী উপলক্ষে বৃক্ষ রোপন কর্ম সূচী বাস্তবায়নে বিকেলে বাসপদুয়া হযরত দানিস ফকির রহঃ আশেকীয়া হাফেজিয়া মাদ্রাসায় ফলের চারা রোপন করা হয় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরশুরাম পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর নিজাম উদ্দিন চৌধুরী সুমন এছাড়াও উপস্থিত ছিলেন পরশুরাম পৌরসভার কর নির্ধারক মোঃ হেলাল উদ্দিন ও আমিনুল ইসলাম মজুমদার

রাহবারের স্বপ্নদ্রষ্টা মুহাম্মদ আলাউদ্দিন বলেন, রাহবার পরশুরামে একটি ব্যতিক্রম ধর্মীয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এই সংগঠন দুইভাবে কাজ করে যাচ্ছে, মানবসেবা ও মানুষের নৈতিক আদর্শকে জাগিয়ে তোলা। এই সংগঠনে যতদিন পর্যন্ত থাকবো। ততদিন পর্যন্ত সমাজে নিজেকে একজন আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে চেষ্টা চালিয়ে যাবে।

রাহবারের স্বপ্নদ্রষ্টা এনামুল করিম আজাদ বলেন রাহবার স্বপ্ন দেখে এলাকার কোন মানুষ যাতে ক্ষুদার যাতনায় কষ্ট না পায়,কোন অসহায় যাতে ক্ষুদার যাতনায় মৃত্যু বরণ না করে সে লক্ষে কাজ করে যাচ্ছে।
এই করোনা কালীন সময়ে এলাকার ধনবান মানুষকে গরীব,অসহায় মানুষের পাশে দাঁড়ানোর উদাত্ত আহবান জানান।

রাহবারের আরেক স্বপ্নদ্রষ্টা মানছুর আহাম্মদ বলেন রাহবার দিশাহারা যুব সমাজকে সত্যের দিশা দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।যখন কেউ কেউ শুধু মানবসেবাকে একমাত্র কাজ হিসেবে বেঁচে নিয়েছেন ইসলামে অন্য দিক নিয়ে কোন বক্ষেপ নেই সেই সময়ে রাহবার মানবসেবা এবং ইসলামের শরীয়তের যাবতীয় বিষয়ে সুস্পষ্ট ধারনা দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x