ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
বোয়ালমারীতে যৌথ অভিযানে ২৫ জনকে ২৬ হাজার ৭শ টাকা জরিমানা
টুটুল বসু, বোয়ালমারী

ফরিদপুরের বোয়ালমারীতে কঠোর লকডাউনের মঙ্গলবার (৬ জুলাই) উপজেলার বিভিন্ন স্থানে সেনা টহলসহ ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। লকডাউনের ষষ্ঠ দিনে যৌথ বাহিনীর অভিযানে কঠোর বিধিনিষেধ অমান্য করায় পৃথকভাবে দুটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৫ জনকে ২৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। দু’টি আদালতের একটি পরিচালনা করেন বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ। এ সময় তার সাথে ছিলেন মধুখালি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা মনোয়ার এবং সাভার ক্যান্টনমেন্টের ক্যাপ্টেন তাওকির। অপর ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সারাদেশে চলমান সর্বাত্মক লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে ২৫ জনকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ২৪ (২) অনুসারে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযানের মাধ্যমে উপজেলার বিভিন্ন স্থানের ১৫ জন ব্যবসায়ীকে বিধি-নিষেধ অমান্য করে দোকান খোলা রেখে বেচাকেনা করায় ১৬ হাজার ৬০০ টাকা এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক ৯ জন ব্যবসায়ী ও ১ জন পথচারীকে ১০ হাজার ১০০ টাকা মোট ২৬ হাজার ৭০০ টাকা জরিমানা করে আদায় করেন। এ সময় ২৫ টি মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ বলেন, মহামারি করোনার প্রাদুর্ভাব রোধে সারা দেশে দেওয়া কঠোর লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় এসব জরিমানা করা হয়েছে।

2 responses to “বোয়ালমারীতে যৌথ অভিযানে ২৫ জনকে ২৬ হাজার ৭শ টাকা জরিমানা”

  1. … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/33255 […]

  2. … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/33255 […]

Leave a Reply

Your email address will not be published.

x