ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
নিষেধাজ্ঞা বাস্তবায়নে ছুটির দিনেও মাঠে ফেনীর ডিসি
পেয়ার আহাম্মদ চৌধুরীঃ

ফেনীতে সাত দিনের কঠোর নিষেধাজ্ঞা সরকারী নির্দেশনা বাস্তবায়নে শক্ত অবস্থানে আছে প্রশাসন।  মানুষকে স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে সচেতন করতে মাঠ পর্যােয়ে কাজ করছে পুলিশ, বিজিবি, র‍্যাব ও সেনাবাহিনী। তৎপর রয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও। প্রচন্ড বৃষ্টি আর বৈরী আবহাওয়ার মধ্যেও তারা মাঠে কাজ করে যাচ্ছেন।

শুক্রবার (২ জুলাই) সকালে জেলার দাগনভূইঁয়া পৌর শহরে দেখা যায় জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসানকে। তিনি লকডাউন পরিস্থিতি পরিদর্শন করতে সেখানে যান। এ সময় জেলা প্রশাসক বলেন, যেকোনো ভাবে সরকার নির্ধারিত কঠোর বিধি নিষেধ মানুষকে মানাতে হবে। মানুষ যদি সচেতন হয়- তাহলে তাদের নিজেদের জন্যই মঙ্গল।

তিনি আরো বলেন, সরকারি নির্দেশনা মানাতে কঠোর অবস্থানে থাকবে আইন শৃঙ্খলা বাহিনী। নির্দেশনার লঙ্গন করলে গ্রেফতার, জরিমানাসহ যেকোনো শাস্তিমূলক ব্যাবস্থা নিবেন তারা।

এসময় জেলা প্রশাসকের সাথে ছিলেন দাগনভুইয়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া,  দাগনভুইয়া পৌর মেয়র ওমর ফারুক খান, বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সাধারন সম্পাদক জসিম উদ্দিন লিটন, কাউন্সিলর নুরুল হুদা সেলিম, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য বেলাল, বাহাদুর।

সরকার নির্দেশনা সাত দিনের কঠোর নিষেধাজ্ঞা ২য় দিন চলছে। এটি বাস্তবায়নে জেলা জুড়ে মাঠে ছিল সেনাবাহিনী, পুলিশ, র্যাব-৭ ও বিজিবি সদস্যরা। সকালে শহরের বিভিন্ন স্থানে হ্যান্ডমাইকে প্রচারণা ও সতর্কতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন বিজিবির ফেনী ব্যাটালিয়নের সদস্যরা। (এসময় মাস্ক ব্যবহারে মানুষজনকে উদুদ্ধকরাসহ বিনা প্রয়োজনে যারা ঘর থেকে বেরিয়েছেন তাদেরকে ফিরিয়ে দিয়েছেন।

ফেনী ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর সেলিমুদ্দোজা জানান, নিষেধাজ্ঞা বাস্তবায়নে ফেনীতে ২ প্লাটুন বিজিবি সদস্য কাজ করছে। একই সময় শহরের বিভিন্ন স্থানে টহল দিয়েছে সেনাবাহিনীর সদস্যরা৷ এছাড়াও শহর জুড়ে র‍্যাব-৭ এর সদস্যদেরও টহল দিতে দেখা গেছে। পাশাপাশি শহরের বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে পুলিশ সদস্যদের তল্লাশী করতে দেখা গেছে। বিনা কারণে ঘর থেকে বের হলে মানুষজনকে জিজ্ঞাসাবাদসহ তাদের ঘরে ফিরে যেতে বাধ্য করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

অন্যদিকে, কঠোর বিধি নিষেধে সকাল থেকে ফেনীর ব্যস্ত সড়কগুলো অন্য দিনের তুলনায় ছিল বেশ ফাঁকা। বিগত কয়েকদিন যাবত রিকশা ও ব্যক্তিগত গাড়ি চললেও আজ অতি প্রয়োজন ছাড়া কোন রিকশা, ব্যাক্তিগত গাড়ি ও গণপরিবহন চলতে দেখা যায়নি। এছাড়াও সকল বিপনী বিতানগুলো ছিল বন্ধ। খাবারের দোকান, ঔষধ দোকান ও ছোটখাটো কয়েকটি দোকান ছাড়া অন্য কোন দোকান খুলতে দেখা যায় নি।

2 responses to “নিষেধাজ্ঞা বাস্তবায়নে ছুটির দিনেও মাঠে ফেনীর ডিসি”

  1. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/31634 […]

  2. … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/31634 […]

Leave a Reply

Your email address will not be published.

x