ঢাকা, শুক্রবার ০৩ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
পাবনা পৌরসভার ১৫০ কোটি টাকার বাজেট ঘােষণা করা হয়েছে
মোঃ জাহিদুল ইসলাম নিক্কন, পাবনা প্রতিনিধি

মঙ্গলবার সকালে পৌর মেয়রের কার্যালয়ে নান্দনিক শহর গড়ার । প্রত্যয়ে ২০২১-২২ অর্থ বৎসরের বাজেট ঘােষণা করেন নবনির্বাচিত পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান ।

বাজেটে আয় ও ব্যয়ের সামঞ্জস্য রাখা হয়েছে । মেয়র শরীফ প্রথমবারের পাবনা পৌরসভার বাজেট ঘােষণা করেন । বাজেটে আয়ের খাত ১৫০ কোটি ৭৯ লাখ ৮১ হাজার ৬৩৮ টাকা এবং ব্যয়ের খাত সমপরিমান ধরা হয়েছে । বাজেটে রাজস্ব আয় ৩৫ কোটি ৫৪ লক্ষ , উন্নয়ন আয় ১০৮ কোটি ৯২ লক্ষ , মুলধন ৩ কোটি ৮৪ লক্ষ , সম্ভাব্য প্রারম্ভিক স্থিতি ২ কোটি ৫০ লক্ষ টাকা ধরা হয়েছে । ব্যয় ধরা হয়েছে রাজস্ব ১৩ কোটি ৪০ লক্ষ , উন্নয়ন ১ ম কোটি ১১ লক্ষ , মুলধন ব্যয় ৩ কোটি ৫৫ লক্ষ , সম্ভাব্য সমাপনী স্তিতি ৩৩ কোটি ৭৩ লক্ষ টাকা ধরা হয়েছে ।

পাবনা পৌরসভা আয়ােজিত বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন , বীর মুক্তিযােদ্ধা আবুল কালাম আজাদ বাবু , বিশিষ্ট ব্যবসায়ী ইদ্রিস আলী বিশ্বাস , পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান , সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান , পাবনা রিপাের্টার্স ইউনিটির সাধারন সম্পাদক কাজী মাহবুব মাের্শেদ বাবলা , পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল হক , পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড . তসলিম হাসান সুমন , সাধারণ সম্পাদক শাজাহান মামুন , সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখা , বাসস ও ভােরের কাগজ প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট , পৌর সভার প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা শহীদুল ইসলাম , বস্তি উন্নয়ন কর্মকর্তা লিন্টু , প্রশাসনিক কর্মকর্তা আছাদুজ্জামান আছাদ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ।

বাজেট বক্তব্যে পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান বলেন , বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে তুলে এনেছেন । শেখ হাসিনার উন্নয়নের সহযােদ্ধা হিসেবে সকলের সহযােগীতায় পাবনা পৌর সভাকে একটি নান্দনিক মডেল শহরে পরিণত করতে রাতদিন কাজ চলছে । তিনি আরাে বলেন , আমি পৌর মেয়র নয় , পৌরবাসীর সেবক।

Leave a Reply

Your email address will not be published.

x