ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
ঈশ্বরদী পৌরসভার ১১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার বাজেট ঘোষনা
, মোঃ জাহিদুল ইসলাম নিক্কন

মঙ্গলবার বিকেলে পাবনা ঈশ্বরদী পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের ১১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার ২৬৯টাকা ১১ পয়সার খসড়া বাজেট ঘোষনা করা হয়েছে। এই বাজেটে আয়ের সমপরিমাণ ব্যয় ধরা হয়েছে। বাজেট ঘোষণা করেন পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা তাইবুর রহমান। বাজেট ঘোষণা উপলক্ষে পৌরসভার সম্মেলন কক্ষে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

ঈশ্বরদী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথার সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত আলোচনায় অংশ নেন,ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না ও সাধারণ সম্পাদক এএ আজাদ হান্নান, সাংবাদিক মো¯তাক আহমেদ কিরণ,এস,এম,রাজা,প্রকৌশলী ওহিদুর রহমান ঝন্টু,মহিদুল ইসলাম,সাবিনা ইয়াসমিন,সেলিম সরদার,মাহবুল হকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। সঞ্চালনা করেন পৌরসভার সহকারী প্রকৌশলী অঞ্জন আলী। মেয়র সকল প্রশ্নের জবাব দেন।

২০২১-২০২২ অর্থ বছরের জন্য ঘোষিত ১১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার ২৬৯ টাকা ১১ পয়সার মধ্যে রাজস্ব খাতে সাধারণ ও পানি খাতে আয় ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১৯ কোটি ৩০ লাখ ৬৪ হাজার ২’শ টাকা। বাকি অর্থ ট্যাক্স ও অনুদানসহ ২৩ খাত থেকে সংগ্রহ করা হবে। সমাপনী স্থিতি ১ কোটি ১২ লাখ ৯৯ হাচার ১১ পয়সাসহ সাধারণ সংস্থাপন খাতে ৫ কোটি ১৮ লাখ ৮১ হাজার ৩’শ টাকাসহ ৩৪ টাকাসহ ৩৪ খাতে মোট ব্যয় ধরা হয়েছে ১১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার ২৬৯টাকা ১১ পয়সা। বাজেট ঘোষনার উন্মুক্ত আলোচনায় মেয়র বলেন, ঈশ্বরদী পৌর এলাকায় অনেক সমস্যা রয়েছে যা স্থানীয় এমপিকে সাথে নিয়ে পর্যায়ক্রমে সমাধান করতে চাই। সাংবাদিক এবং পৌরবাসীর সহযোগিতায় প্রয়োজনীয় উন্নয়নের মাধ্যমে ঈশ্বরদীকে ডিজিটাল পৌরসভায় রুপান্তর করার ইচ্ছা পোষন করেন। মেয়র আশাবাদি হয়ে আরও বলেন,প্রধানমন্ত্রীর রুপপুর মেগা প্রকল্প ও ইপিজেডসহ নানা কারণে ঈশ্বরদীকে সিটি কর্পোরেশনে রুপান্তর করা হবে।

2 responses to “ঈশ্বরদী পৌরসভার ১১৮ কোটি ৬ লাখ ৫৯ হাজার বাজেট ঘোষনা”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/28712 […]

  2. … [Trackback]

    […] Here you will find 43330 more Information on that Topic: doinikdak.com/news/28712 […]

Leave a Reply

Your email address will not be published.

x