ঢাকা, শুক্রবার ২৪ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
বোয়ালমারীতে লকডাউন অমান্য করায় ১৭ জনকে জরিমানা
টুটুল বসু, বোয়ালমারী (ফরিদপুর)

ফরিদপুরের বোয়ালমারী পৌরশহরে লকডাউনের প্রথম দিনে রোগ সংক্রমণ প্রতিরোধ আইনে ছয় জনকে ৫ হাজার ২শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, সোমবার (২১ জুন) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালীন সময় ভুষিমাল ব্যবসায়ী রফিকুল মোল্যাকে (৫০) ৩ হাজার টাকা, সাইকেলের পার্স ব্যবসায়ী ওহিদুলকে (৩৫)  ৫’শ টাকা, শরিয়াতুল্লাহকে (২৪) ১ হাজার টাকা,  আসাদকে (৪৪) ৫’শ টাকা এবং দুই পথাচারীর মুখে মাস্ক না থাকায় ২’শ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, লকডাউনের নিয়ম ভঙ্গ করে দোকান খোলায় এবং মাস্ক না পরে বাজারে আসায় রোগ সংক্রমণ প্রতিরোধ আইন ২০১৮ এর ২৪ এর ২ ধারায় ৬ ব্যক্তিকে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

অপরদিকে সংক্রমণ রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ সড়ক পরিবহন আইন ২০১৮ দন্ডবিধির ১৮৬০ এর বিভিন্ন ধারায় মোট ১১ জনকে ৭ হাজার ৭শ টাকা ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ।

এই উপজেলায় ২১ জুন সকাল ৬টা থেকে ২৭ জন মধ্যরাত পর্যন্ত পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x