ঢাকা, বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
পাবনায় একদিনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
হুসাইন মোহাম্মাদ রাফি-ঈশ্বরদী

পাবনার চাটমোহরে পুকুরের পানিতে ডুবে বায়েজিদ বোস্তামী নামের  দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ২৪ ঘন্টায় দুই শিশুর মৃত্যু হলো। উপজেলার ফৈলজানা ইউনিয়নের সাইপাই গ্রামে আজ শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। শিশুটি ওই গ্রামের মো. বকুল ইসলামের ছেলে।

ফৈলজানা ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য হারান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, ‘দুপুরে মা রান্নায় ব্যস্ত থাকার সময় বায়েজিদ বাড়ির উঠানে খেলাধুলা করতে গিয়ে বাড়ির সাথে পুকুরে পড়ে যায়। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজির করার পর পুকুরের পানিতে ছেলেকে ভাসতে দেখে পার্শ্ববর্তী আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় পরিবারে শোকের ছাঁয়া নেমে এসেছে। ‘চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ‘খবর পেয়ে পুলিশ শিশুটির মরদেহ হাসপাতাল থেকে উদ্ধার করে পরিবারকে হস্তান্তর করেছে। বর্ষার মৌসুমে পুকুরে পানি বেড়ে যাওয়ায় এমন ঘটনা ঘটছে।’ এছাড়াও তিনি পরিবারকে সচেতন হওয়ার পরামর্শ দেন।

এদিকে, একই উপজেলায় গতকাল বৃহষ্পতিবার পুকুরের পানিতে ডুবে ৪ বছরের আরও এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি উপজেলার মথুরাপুর ইউনিয়নের আনকুটিয়া গ্রামের আ. মতিনের মেয়ে জয়া খাতুন।

জানা যায়, বাড়িতে আত্মীয়-স্বজন আসায় জয়ার মা কাজে ব্যস্ত ছিলেন। জয়া সবার অগোচরে খেলতে খেলতে বাড়ির পাশের পুকুরের পানিতে পড়ে যায়। বিকেলে খোঁজাখুজির এক পর্যায়ে পুকুর থেকে জয়াকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published.

x