ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে করোনায় আক্রান্ত আরও ৯৩, মৃত্যু ৪
Reporter Name

২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৫৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৯৩ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫২ হাজার ৭৩৬ জন।এদিন করোনায় ৪ জন মারা গেছেন।

মঙ্গলবার (২৫ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩২১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৬ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০১টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এ ছাড়া, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ১০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪২টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছে ৯৩ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৬৪ জন এবং উপজেলায় ২৯ জন।

One response to “২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে করোনায় আক্রান্ত আরও ৯৩, মৃত্যু ৪”

  1. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/18373 […]

Leave a Reply

Your email address will not be published.

x