ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
ফেনীর ফুলগাজীতে দেড় কোটি টাকা নিয়ে ইটভাটার মালিক উধাও
Reporter Name

পেয়ার আহাম্মদ চৌধুরীঃ ফেনীর ফুলগাজীতে নিউ পরফুল ব্রিকফিল্ডস এর মালিক মাহমুদুল হাসান প্রায় শতাধিক ব্যক্তির কাছ থেকে অগ্রিম দেড় কোটি টাকার ইট বিক্রি করে ইট না দিয়ে রাতের আঁধারে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

এই নিয়ে ২৯ এপ্রিল (বৃহস্পতিবার) বিকেলে ভুক্তভোগীরা ইটভাটার সামনে পাওনা টাকা আদায়ের জন্য মানব বন্ধন করেছে। মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, ইটভাটার মালিক মাহমুদুল হাসান তাদের কাছে ফরোয়ার্ডে ইট বিক্রি করে ইট না দিয়ে টাকা নিয়ে অফিস তালা মেরে পালিয়ে যায়। এছাড়াও ইট ভাটার প্রায় অর্ধ-শতাধিক শ্রমিকের ২/৩ মাসের বেতন না দিয়ে চলে যায়। এমতাবস্থায় শ্রমিক ও ইট পাওনাদারেরা তাদের টাকা আদায়ের জন্য বিক্ষোভ ও মানব বন্ধন করেছে।

এছাড়াও ইট পাওনাদারেরা তাদের টাকা উদ্ধারের জন্য উপজেলা চেয়ারম্যানকে লিখিতভাবে অভিযোগ করেছেন। এবং থানায় মামলাও করেছেন। অভিযোগের সত্যতা জানতে অভিযুক্ত মাহমুদুল হাসানের মুঠোফোনে একাধিকবার ফোন করে তাকে পাওয়া যায়নি।

নিউ পরফুল ব্রিকস্ ফিল্ডের ম্যানেজার সপ্তম সাহা বলেন প্রায় ৩০ লক্ষ ইট অগ্রিম বিক্রি করে ক্রেতাদেরকে ইট না দিয়ে মালিক মাহমুদুল হাসান পালিয়ে যায়। এনিয়ে তিনি থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার বলেন, ব্রিকস ফিল্ডের মালিক মাহমুদুল হাসানের বিরুদ্ধে তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা। অভিযোগের ভিত্তিতে দেখা যায় প্রায় দেড় কোটি টাকার ৩০ লক্ষ ইট তিনি অগ্রিম বিক্রি করে ইট না দিয়ে পালিয়ে যায়। এই বিষয়ে তিনি ভুক্তভোগীদের আইনের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published.

x