ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
বোয়ালমারীতে কেজিতে তরমুজ বিক্রি তিন ব্যবসায়ীর জরিমানা
Reporter Name

টুটুল বসু, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে ৬০ টাকা কেজিতে তরমুজ বিক্রির অপরাধে তিন তরমুজ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ২৭ এপ্রিল মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। সকল তরমুজ বব্যবসায়ীকে কেজিতে বিক্রি বন্ধ করে পিস হিসেবে তরমুজ বিক্রির নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা, তরমুজ ব্যবসায়ীরা তরমুজ পিস হিসেবে কিনে কেজিতে বিক্রয় করছিল। এ কারনে ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেন। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কেজিতে তরমুজ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ২০০৯ এর ৪৫ ধারায় এ জরিমানা করেন। এ সময় ব্যবসায়ীদের কেজিতে বিক্রি বন্ধ করে পিচ হিসেবে বিক্রির নির্দেশ দেন।

কেজিতে তরমুজ বিক্রির অপরাধে বোয়ালমারী বাজারের তরমুজ ব্যবসায়ী বিল্লাল শেখকে ৫০০ টাকা, আফজাল শেখকে ১০০ টাকা, শাহজাহান মোল্যাকে ৫০০ টাকা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, কেজিতে তরমুজ বিক্রির অপরাধে তিনজনকে ১১০০ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় সকল ব্যবসায়ীদের কেজিতে তরমুজ বিক্রি বন্ধ করে পিস হিসেবে বিক্রি নির্দেশ দেওয়া হয়ে। যদি কারোর বিরুদ্ধে কেজিতে বিক্রির অভিযোগ পাই তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য বোয়ালমারীতে ৫০/৬০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি হচ্ছিল।

2 responses to “বোয়ালমারীতে কেজিতে তরমুজ বিক্রি তিন ব্যবসায়ীর জরিমানা”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/10340 […]

  2. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/10340 […]

Leave a Reply

Your email address will not be published.

x