ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
 নওগাঁর মান্দায় মাদকের সেল্টার দাতাদের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত
Reporter Name

গোলাম রাব্বানী মান্দা,নওগাঁ: নওগাঁ জেলার মান্দা উপজেলার ১নম্বর ভারশোঁ ইউনিয়নে ভারশোঁ গ্রামে সকল ধর্মের লোক বসবাস করে থাকে। এছাড়াও এ গ্রামে UNO থেকে শুরু করে ইন্জিনিয়ার, পুলিশ, সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, প্রভাষক, শিক্ষক, চেয়ারম্যান, মেম্বর ইত্যাদি পেশার লোক এই গ্রামে অাছে। কালের পরিক্রমায় আজ ভারশোঁ ইউনিয়ন শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় অনুষ্ঠান, খেলাধুলা সহ বিভিন্ন ক্ষেত্রে তার নিজস্ব স্বকীয়তা আজও সমুজ্জ্বল।

এ গ্রামে ঋষি পাড়া নামক স্থানে মাদক উৎপাদন ও বিক্রয় করে থাকে যুগ যুগ ধরে। বিগত চেয়ারম্যান সহ প্রশাসনে লোকজন বিভিন্ন ভাবে অভিযান পরিচালনা করেও এই পাড়ার নেশার কারবার বন্ধ করা যায় না।

বর্তমান চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান সুমন নির্বাচিত হওয়ার পর ভারশোঁ ইউনিয়ন পরিষদকে মডেল ইউনিয়ন পরিষদ করার লক্ষ্যে প্রথম থেকেই  বিভিন্ন রকমের কাজ করে আসছেন এবং এর জন্যই নওগাঁ জেলা মধ্যে ভারশোঁ ইউনিয়ন প্রথম স্থান অর্জন করেছে। চেয়ারম্যান (সুমন) নির্বাচিত হওয়ার পর থেকেই  ইউনিয়নের মাদকের বিরুদ্ধে সব সময় কাজ করে অাসতো। ইউনিয়নের সব গ্রাম গুলোই মাদক মুক্ত করতে পারলেও ভারশোঁ গ্রামের ঋষি পাড়ার মাদক মুক্ত করা সম্ভব হয়নি। ইতি মধ্যে মাদক উৎপাদনের সাথে যারা যুক্ত আছে তাদের সাথে কথা বলে মাদক উৎপাদন বন্ধ করা সর্তে প্রতিটি পরিবারকে সরকারি বিভিন্ন ভাতা অাওতায় নাম দিয়েছে। যা তারা এখন পর্যন্ত সুবিধা পাচ্ছে। কিন্তু তার পরেও তারা মাদক উৎপাদন বন্ধ করেনি।বর্তমানে চেয়ারম্যান গ্রামের সাধারণ জনগনকে নিয়ে মাদক ও মাদকসেবীদের প্রশয়দাতাদের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভার  আয়োজন করেন।

বৃহস্পতিবার ২২ এপ্রিল দুপুর ১২টায় উপজেলার ভারশোঁ ইউনিয়ন পরিষদের সামনে নাগরিক সমাজের উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
ভারশোঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন তুহিন আল মামুন, হারুন-অর-রশিদ, আব্দুল আলিম, সাবেক ইউপি সদস্য আমিন, আবু সুফিয়ান, আনিছুর রহমান মাস্টার, শহিদুল ইসলাম চিতল, জোসনা খাতুন প্রমুখ।

অত্র সমাবেশে চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন বলেন, সরকার যখন সারাদেশে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন তখন মান্দার ভারশোঁ ইউনিয়নে মাদকের অবাধ বিস্তার লাভ করেছে। আর এসব অবৈধ কাজে বাধা প্রদান করায় ইউনিয়নের কিছু চিহ্নিত মাদক কারবারি ও তাদের প্রশ্রয়দাতারা আমার বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে। আমি এসব অপপ্রচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমি এসব চিহ্নিত মাদক কারবারি ও মদতদাতাদের তালিকা দ্রুত ইউএনও মহোদয়ের মাধ্যমে জেলা প্রশাসক এবং থানার ওসির মাধ্যমে এসপি মহোদয়ের কাছে পাঠাব। আমি আশা করছি তারা দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। অন্যথায় আমি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। ভারশোঁ ইউনিয়ন মাদক মুক্ত করতে আমি এ ধরনের কাজ অব্যাহত রাখবো। ইউনিয়নের উন্নয়নে অামি সর্বদাই মাঠে ছিলাম, অাছি এবং অাপনাদের দোয়ায়          আমি আগামীতেও থাকতে চাই।

2 responses to “ নওগাঁর মান্দায় মাদকের সেল্টার দাতাদের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/8622 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/8622 […]

Leave a Reply

Your email address will not be published.

x