ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
নিয়ামতপুরে প্রশাসনের অভিযান শেষে যা বলেন
Reporter Name

গোলাম রাব্বানী মান্দা, নওগাঁ:  উপজেলা নির্বাহী অফিসার, নিয়ামতপুর, নওগাঁ ১৭ এপ্রিল নিয়ামতপুর থানা ওসি সহ অভিযান পরিচালনা করেন।।

উপজেলা নির্বাহী অফিসার জানান, চলার পথে প্রায় সকলের মুখে মাস্ক পেয়েছি। যে ৫/৬ জনকে মাস্ক দিতে পেরেছি তাদের মধ্যেও কয়েকজনের মুখে মাস্ক ছিল। তবে তা পুরনো ও ময়লা হওয়ায় নতুন মাস্ক দিয়েছি। অধিকাংশ লোক মাস্ক পরিধান করছে এটা আশার খবর। কিন্তু নিরাশার খবর হলো কিছু মানুষ শুধু অভিযানের ভয়ে মাস্ক পরছে। ফলে আমাদের গাড়ি দেখামাত্র অনেকদিনের পুরনো ধূলোময়লা মাখা মাস্ক পকেট থেকে বের করে মুখে লাগিয়ে নিয়ে ভাবছে এ যাত্রা বেঁচে গেলাম!

দয়া করে একই সার্জিক্যাল মাস্ক পরের দিনও ব্যবহার করবেন না। এটি অবশ্যই প্রতিদিন বদলাতে হবে। একাধিক দিন পরিধান করতে চাইলে কাপড়ের মাস্ক পরিধান করতে হবে। সেটি ধূয়ে পুনরায় ব্যবহার করা যাবে। সঠিক নিয়মে মাস্ক পরিধান না করলে আপনি আরো নানা রকম স্বাস্থ্য ঝুঁকিতে পরতে পারেন।

মাস্ক কেনার খরচটুকু বাড়তি খরচ মনে করবেন না। এটি এ মুহুর্তে আপনার জীবনের জন্য অত্যাবশকীয় পণ্য যা ছাড়া আপনার জীবন ঝুঁকিপূর্ণ। ঈদ উপলক্ষে অনেকে সাধ্যমতো কেনাকাটা করার চেষ্টা করবেন। পরিবার-পরিজনদের জন্য কিছু মাস্ক কেনার পরিকল্পনা করেছেন কি?

নিজে মাস্ক পরিধান করুন। প্রিয়জনকে মাস্ক উপহার দিন। তবে মাস্ক থেকে যদি উপকার পেতেই চান তাহলে সঠিক নিয়মে মাস্ক পরিধান করুন। সুরক্ষিত ও নিরাপদ থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

x