ঢাকা, শনিবার ২২ জুন ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
মান্দায় বিল উৎরাইল বিলের নতুন রাস্তা ও পুরাতন রাস্তা সংস্কার
Reporter Name

গোলাম রাব্বানী মান্দা, নওগাঁ: ধানের সবুজ আভা কেটে হলুদ রং আসতে শুরু করেছে ধানের গাছগুলোতে। ধানের শীষ কৃষকের চোখে উচ্চ ফলনের স্বপ্ন দেখতে শুরু করেছে। এবছর ধান বপন থেকে শুরু করে এ সময় পর্যন্ত আবহাওয়া অনুকূলে রয়েছে। কিন্তু তার পরেও কৃষকের চিন্তার শেষ নেই। কারণ প্রতি বছরে আবহাওয়া অনুকূলের বাহিরে থাকায় কৃষক তার জমির ফসল ভালো করে ঘরে তুলতে পারে না। তার একটাই কারণ বিল বড় হওয়ায় বৃষ্টি হলে বিলে কোন ধরণের ধান তোলার জন্য গাড়ি প্রবেশ করে না। আর করবেই বা কি করে সেই রাস্তা তো নেই।

বর্তমানে ভারশোঁ ইউনিয়নের সবচেয়ে বড় এলাকা বিল উৎরাইল বিলের নতুন রাস্তা ও পুরাতন রাস্তা সংস্কার করে দিচ্ছে ভারশোঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান সুমন।

কৃষক যেন তাদের ফসল সহজেই ঘরে তুলতে পারে পাশাপাশি হঠাৎ করে নদীর পানি যেনো ঢুকতে না পারে সে জন্য বিভিন্ন জায়গায় অস্থায়ী বাঁধ দিয়ে দিচ্ছেন। এছাড়াও বিলে বিভিন্ন পয়েন্টে পয়েন্টে কৃষক রোদের মধ্যে মাঠে কাজ করতে ক্লান্ত হয়ে পড়লে তারা যেনো একটু ছায়ার তলে বসতে পারে সেই ব্যাবস্থাও করে দিয়েছে ভারশোঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান সুমন। তিনি রোদ থেকে বাচার জন্য বটগাছ এবং পানি পান করার জন্য টিওবয়েল স্থাপন করে দিয়েছেন বিলের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে। তিনি অত্র ইউনিয়নের সর্বস্তরের জনগনের প্রিয় ব্যক্তি হয়ে উঠেছেন।

অত্র ইউনিয়নের জনগনের কাছে থেকে জানা যায়, ভারশোঁ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান সুমন যে কাজ গুলো করেছে, আগের কোন চেয়ারম্যান এরকম কোন কাজ করে দেখাতে পারেনি। তাই তাদের চাওয়া সুমন চেয়ারম্যান যেনো আবারও তাদের অত্র ইউনিয়নের উন্নয়নে পাশে থাকে।

Leave a Reply

Your email address will not be published.

x