ঢাকা, শনিবার ২২ জুন ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
আবেদনের সময়সীমা বাড়ছে গুচ্ছ ভর্তি পরীক্ষার
Reporter Name

ইশরাত জান্নাতুল ইভা, জবি প্রতিনিধি: গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন পর্যন্ত থাকবে সময়সীমা। এখন পর্যন্ত ৩ লাখ ২৪ হাজার ৮০৩ জন আবেদন করেছে বলে  জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরিক্ষার টেকিনিক্যাল সাব কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

তিনি বলেন, এখন পর্যন্ত বিজ্ঞান শাখায় অর্থাৎ এ ইউনিটে আবেদন করেছে মোট ১ লাখ ৮৬ হাজার ৫৩৮ জন। মানবিক শাখায় অর্থাৎ বি ইউনিটে ৯১ হাজার ৫৩৫ জন এবং বাণিজ্য শাখায় অর্থ্যাৎ সি ইউনিটে ৪৬ হাজার ৭৩১ জন। সব শাখায় দেড় লাখ পরীক্ষা নেওয়া সম্ভব হবে বলে তিনি জানান।

সময়সীমা বাড়ানোর প্রসঙ্গে ড. মুনাজ আহমেদ আরও বলেন, করোনার জন্য সরকার লকডাউন দিয়েছে। তাতে অনেকেই আবেদন করতে পারছে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি লকডাউন যতদিন থাকবে তার পরবর্তী ১০ দিন পর্যন্ত আবেদন করা যাবে। লকডাউন যদি ২১ তারিখ শেষ হয় আবেদন সময়সীমা থাকবে ১ তারিখ পর্যন্ত। লকডাউন বাড়লে সময় বাড়বে। সবকিছু সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সবাইকে জানানো হবে বলে এসময় তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published.

x