ঢাকা, রবিবার ২৭ নভেম্বর ২০২২, ০৫:২০ অপরাহ্ন
শ্রীপুর পৌর বিএনপির কমিটি নিয়ে সংবাদ সন্মেলন
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর পৌর বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটি নিয়ে সংবাদ সন্মেলন করেছেন আহবায়ক প্রার্থী আবুল মনসুর মন্ডল ও সদস্য সচিব প্রার্থী আবুল হোসেন প্রধান।

শুক্রবার বিকেলে রাজধানীর নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ভোটের মাধ্যমে শ্রীপুর পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। অ্যাডভোকেট কাজী খানকে আহ্বায়ক ও বিল্লাল হোসেন বেপারীকে সদস্য সচিব নির্বাচিত ঘোষণা করা হয়।

এ কমিটি প্রত্যাখানের দাবী জানিয়ে শনিবার বিকেলে মাস্টারবাড়ী এলাকায় উপজেলা শ্রমিকদলের সাবেক সভাপতি আবুল হোসেন প্রধানের অফিসে সংবাদ সম্মেলনের আয়োজন করে তারা জানান, কয়েকবার শ্রীপুর পৌর বিএনপির সম্মেলন ডেকে এলাকার নেতাকর্মীরা যেন স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ না করতে পারে এবং নানা অজুহাতে কমিটি গঠনের প্রক্রিয়া বিলম্বিত করেছেন সংশ্লিষ্টরা। পরে গত শুক্রবার বিকেলে কিছুসংখ্যক নেতাকর্মী কেন্দ্রীয় কার্যালয়ে ডেকে নিয়ে ভোটের কথা বলে অন্যান্য প্রার্থীদের সাথে প্রহসন করা হয়েছে। প্রতি ওয়ার্ড কমিটি থেকে পাঁচজন ভোটার নিয়ে ভোট অনুষ্ঠানের কথা বললেও ভোট গণনাতে কারচুপি ও স্বজনপ্রীতি করা হয়েছে।

পরিকল্পিতভাবে আহ্বায়ক ও সদস্য সচিবের নাম ঘোষণা করা হয়েছে। উম্মুক্তভাবে ভোটের ফলাফল ভোটার ও প্রার্থীদের সামনে প্রদর্শন করা হয়নি। ঘোষিত আহ্বায়ক কমিটির সদস্য সচিব বিল্লাল হোসেন বেপারী গাজীপুর জেলা জাতীয়তাবাদী যুবদলের সাংগঠনিক সম্পাদক। তাছাড়া গঠণতন্ত্র অনুযায়ী তিনি শ্রীপুর পৌর বিএনপির নির্বাচনে অংশ নিতে পারেন না। এতে নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে উল্লেখ করে অভিযোগ কারীরা দলটির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে গঠণতন্ত্র মোতাবেক শ্রীপুর পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠনের দাবী জানান।

এ বিষয়ে গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন বলেন, অভিযোগগুলো সঠিক নয়। দলের গঠণতন্ত্র অনুসরণ করেই কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x