ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৮:২২ অপরাহ্ন
সাভারে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের মাক্স বিতরন
মোহাম্মদ ইয়াসিন, সাভার (ঢাকা):

বাংলাদেশে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে হাজার হাজার মানুষ। করোনা মোকাবেলায় সচেতনতা ও স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। এরই পরিপ্রেক্ষিতে মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টি করতে মাস্ক বিতরণ কর্মসূচি মহামারীর শুরু থেকেই অব্যাহত রেখেছে ঢাকা জেলা উত্তর শাখা ছাত্রলীগ।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে সাভার উপজেলা ও পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফেস মাস্ক বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা জেলা উত্তর শাখা।

এ সময় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরন সহ ছাত্র ছাত্রীদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা হয়।

কর্মসূচি সম্পর্কে ঢাকা জেলা উত্তর শাখার উপ-দপ্তর সম্পাদক মোহাম্মদ হান্নান সাকিব বলেন, ‘করোনাকে প্রতিরোধ করতে মাস্ক পরা জরুরি। শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা গড়ে তুলতেই আমাদের এই কার্যক্রম।’ আজ  স্কুল কতৃপক্ষকে সাথে নিয়ে সাভার পৌরসভার হানাডা স্কলার্স স্কুল এবং রেডিও কলোনী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে মাক্স বিতরণ করা হয়েছে। এ কর্মসূচি চলমান থাকবে সাথে সামর্থ্যহীন পরিবারের শিক্ষার্থীদের বিনামূল্যে খাতা কলম দেওয়া হবে। এসময় ছাত্রলীগের তৈমুর রেজা আকন্দ দূর্জয়, ওমর ফারুকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি ইঞ্জিনিয়ার মো: সাইদুল ইসলাম।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। করোনা সংক্রমণ ঝুঁকি থাকায় শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে সরকার ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। পরে কয়েক দফা চেষ্টা করেও এই মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আর খোলা সম্ভব হয়নি। দীর্ঘ দিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। চলমান এই ছুটির পর চলতি মাসের ১২ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।

সম্প্রতি সচিব সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ দেন। এর পর থেকেই জোরেশোরে প্রস্তুতি নিতে শুরু করেন সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x