ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন
নগরকান্দায় ডাঙ্গী ইউনিয়নের চেয়ারম্যান ও ডিলারের বিরুদ্ধে ভুক্তভোগীদের অভিযোগ
মিজানুর রহমান নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নে ১০ টাকা মুল্যের চাউল না পাওয়ায় ভোগীরা চেয়ারম্যান ও ডিলারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন জেলাপ্রশাসক ও ইউএনও’র কাছে।
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার খাদ্য অধিদপ্তর ‘”সুলভ মুল্যের কার্ড” ভোগীরা এই অভিযোগ করেন।বঞ্চিত সুবিধা ভোগীরা হলেন রতন ফকির কার্ড নং ৭১৮ গ্রাম ভবুকদিয়া, সিরাজ মাতুব্বর কার্ড নং ৭৯৪ গ্রাম ভবুকদিয়া,ওদুদ ব্যাপারী কার্ড নং ৭৩১ গ্রাম ভবুকদিয়া, রুবেল খান কার্ড নং ৭৫৬ গ্রাম ভবুকদিয়া, সিহাব ফকির কার্ড নং ৭২৯ গ্রাম ভবুকদিয়া, রিয়াজ ফকির কার্ড নং ৮৩৬ গ্রাম ভবুকদিয়া, জিয়া ফকির কার্ড নং ৭২০ গ্রাম ভবুকদিয়া, কাওছার মাতুব্বর কার্ড নং ৭৭৪ গ্রাম ভবুকদিয়া, সামীম মুন্সি কার্ড নং ৬৪৭ গ্রাম পাড়াদিয়া।
১০ টাকা কেজি মুল্যে জনপ্রতি ৩০ কেজি করে চাউল প্রতি মাস অন্তর স্হানীয় ডিলার সুবিধা ভোগীদের কাছে বিক্রি করার কথা থাকলেও সেখানে ২৮ থেকে ২৯ কেজির বেশি চাউল দেয়না ডিলার ভুক্তভোগীরা অনেকেই জানান। এছাড়া এসকল ভুক্তভোগীরা তাদের কার্ড নিয়ে চাউল কিনতে ডিলারের চাউলের গোডাউনে গেলে ডিলার চাউল না দিয়ে তাদের বলেন যে আপনারা চাউল পাবেন না কারন আপনাদের কার্ড বাদ পড়ে গেছে। ভুক্তভোগীরা চাউল কিনতে না পেরে চেয়ারম্যান এর কাছে গিয়ে কার্ডের বিষয় জানতে চাইলে তিনি বলেন আপনাদের কার্ড ইউএনও বাতিল করে দিয়েছে আপনারা চাউল পাবেননা।
ভুক্তভোগীরা জানান আগে আমরা চেয়ারম্যান কালাম কাজির দলের লোক ছিলাম এখন তার দলে নেই তাই চেয়ারম্যান আমাদের উপর জুলুম করছে আমাদের কার্ডের চাউল দেয়নি।এব্যারে ডিলার ইব্রাহিম মাতুব্বর এর মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি। এছাড়া চেয়ারম্যান কাজি আবুল কালাম এর ফোনে ফোন দিলে ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি। তবে ভুক্তভোগীরা চাউল পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছেও জাবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.

x