ঢাকা, মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০:০১ অপরাহ্ন
গাংনীতে বিধবা,বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা কর্ডের নামে অর্থ উত্তোলন
মেহেরপুর থেকে জাহিদ মাহমুদঃ

মেহেরপুরে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার নাম করে অর্থ উত্তোলনের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গাংনী উপজেলার বামন্দী ইউনিয়ন পরিষদের ১নং নিশিপুর ওয়ার্ডে।

এমন অভিযোগে সরজমিনে জানা যায়, ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ জাহিদুল ইসলাম মৃত খেড়ু মন্ডলের ছেলে এনামুল হকের সহযোগীতায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রত্যাশিত অসহায় পুরুষ ও মহিলাদের কাছ থেকে আড়াইশ থেকে দুই হাজার টাকা করে উত্তোলন করে। ১নং নিশিপুর ওয়ার্ড থেকে কয়েকদিনে ১২০ জনের কাছ এসব টাকা উত্তোলন করা হয়।

গত শনিবার দিবাগত রাত ১১ টার দিকে হাতে নাতে ধরে স্থানীয় লোকজন। এমন কাজ তারা দীর্ঘদিন ধরে করে আসছে বলে অভিযোগ রয়েছে।

পরে অভিযুক্ত এনামুল হকের বাসায় গেলে সে পলাতক ছিল। এনামুলের মোবাইলে যোগাযোগ করা হলে সাংবাদিকদের মুখোমুখী হতে অপারগতা প্রকাশ করে।

গ্রাম পুলিশ জাহিদুল ইসলাম জানান, দেলোয়ারের নির্দেশে এনামুল টাকা নিয়েছে। এ ব্যাপারে আমি আর কিছুই জানি না।

দেলোয়ার জানান, আমি ইউনিয়ন পরিষদের কেউ না। এ ব্যাপারে আমি কিছুই জানি না। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট।

বামন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস জানান, বিষয়টি আমি মৌখিক ভাবে শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনগত প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহন করা হবে।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম জানান, লিখিত অভিযোগ পেলে বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

Leave a Reply

Your email address will not be published.

x