ঢাকা, শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন
বহরপুর ইউনিয়ন পরিশদ নির্বাচনী মাঠ গরমে ব‍্যাস্থ রোমানা কবির
মোঃ আমিরুল হক (রাজবাড়ী) থেকে

মহামারি করোনা ভাইরাসের কবল থেকে আল্লাহ্ যখন দেশকে একটু হলেও ঘুরে দাঁড়িয়েছে। ঠিক সেই মুহুত্বে স্থাণীয় সরকারের প্রতিনিধিদের পূণোরগঠর করতে বাংলাদেশ নির্বাচন কমিশনার আগামী ডিসেম্বরে ২০২১ সময় নির্ধারণ করেছে। আর এই সংবাদ পাওয়া মাত্রই প্রার্থীরা ইতোমধ‍্যে সমাজ, পাড়া-গ্রাম, মহল্লা নির্বাচনী হাওয়ায় মুকরিত ছিলেন। করোনাকালে কিছুটা ঠিল পড়লেও কমিশন সকল প্রকার নির্বাচনের ঘোষনা দেওয়ায় ইউনিয়ন পরিষদের সম্ভব‍্য প্রার্থীরা জোরেশোরে তাদের নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। এরই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ২ নং বহরপুর ইউনিয়নের সম্ভব‍্য চেয়ারম‍্যান পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগ বালিয়াকান্দি উপজেলা শাখার সহ- সভাপতি ও বাংলাদেশ মহিলা পরিষদ বহরপুর ইউনিয়ন শাখার সভাপতি এবং একনিষ্ঠ সমাজকর্মী রোমানা কবির।
দিনে রাতে প্রচারণায় রয়েছেন রোমানা কবির। বহরপুর ইউনিয়নের পথে প্রান্তে চেয়ারম‍্যান পদপ্রার্থী হিসাবে ব‍্যাপক প্রচার প্রচারণায় রয়েছেন তিনি। সন্ধ‍্যা থেকে রাত স্থাণীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন তিনি। চালিয়ে যাচ্ছেন প্রচারণা। এই পর্যন্ত বহরপুর ইউনিয়নে অন‍্য কোন প্রার্থীর দেখা না গেলেও রোমানা কবির রয়েছেন মাঠে। এই আত্মবিশ্বাসী প্রার্থী রোমানি কবিরের সঙ্গে রয়েছেন ইউনিয়নের তরুন ও প্রবীণরা। সেই সাথে তিনি নারী হওয়ায় নারীদের বাড়তি একটি শক্তি যৌগ হয়েছে তার নির্বাচনী প্রচারণায়। তিনি বহরপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নির্বাচনী পথ সভা ও প্রচার প্রচারণা অংশ হিসাবে উঠান বৈঠক চালিয়ে যাচ্ছন। ইতিমধ‍্যে বহরপুর ইউনিয়নের পথে প্রান্তে, হাট বাজারে পোষ্টার ও ফেষ্টুন লাগিয়ে নির্বাচনের আগাম বার্তা জানান দিয়েছেন এই প্রার্থী। এখন পর্যন্ত নির্বাচনী প্রচারণায় এগিয়ে রয়েছেন রোমানা কবির।
আওয়ামী যুব মহিলা লীগ নেতা বলেন, বর্তমান সরকারের আমলে আমাদের এই এলাকার মানুষ অনেক ভালো আছে। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে। উননয়নের জন‍্য শেখ হাসিনার কোন বিকল্প নেই। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি আমার দলের নিকট দলীয় মনোনয়ন প্রত‍্যাশী। দল আমাকে মনোনয়ন দিলে আমি ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করে শেখ হাসিনার উন্নয়ন সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার চেষ্টা করবো। এদিকে বিভিন্ন এলাকার যুব সমাজ, প্রবীণ ব‍্যাক্তি ও নারীরা রোমানা কবিরের জন‍্য মাঠে নেমে পড়েছেন এরই মধ‍্যে।
আওয়ামী যুব মহিলা লীগ নেতা, চেয়ারম‍্যান পদপ্রার্থী রোমানা কবির বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় এবং আমি নির্বাচিত হতে পারি আমার স্বপ্ন থাকবে, দলীয় সকল নেতাকর্মীদেকে একত্রে নিয়ে দলকে সু-সংঘঠিত করবো, ইউনিয়নকে মাদক মুক্ত, সন্ত্রাস ও দূর্ণীতি মুক্ত, বহরপুর ইউনিয়ন উপহার দেব, ইউনিয়নকে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন‍্য চেষ্টি চালিয়ে যাব। জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করবো, সর্বোদা ইউনিয়নের সকল জন সাধারণের জন‍্য কাজ করে যাব ইনশাল্লাহ্। ২ নং বহরপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপান্তরে কাজ করে যাব। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে যুব মহিলা লীগ নেতা রোমানা কবির এখনো রয়েছেন একটি শক্ত অবস্থানে। তিনি প্রতিনিয়তই রয়েছেন প্রচারনায় ব‍্যাস্ত।
তিনি বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে জাতীয় প্রতীকের মাধ‍্যমে। আর এবারও বড় বড় দলের প্রতীক বরাদ্দ পেতে দলীয় বড় পদের নেতা দলীয় সংসদ সদস‍্য ও উপজেলা চেয়ারম‍্যান, উপজেলা সভাপতিদের দ্বারে দ্বারে ধর্ণা দিয়ে ফিরছেন ক্ষমতাসীন দলের একাধীক নেতা কর্মী। ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার -২নং বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম‍্যান পদে প্রতিদ্বন্দিতা করতে নৌকা প্রতীক প্রত‍্যাশী বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগ বালিয়াকান্দি উপজেলা শাখার সহ-সভাপতি, বহরপুর ইউনিয়ন মহিলা পরিষদের সভাপতি, অনেক পরিচিত মুখ, সমাজকর্মী, দরিদ্র মানুষের বন্ধু রুমানা কবীর।
তিনি আশাবাদী কারণএরই মধ‍্যে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত প্রায় প্রতিটি দলীয় প্রগ্রাম স্থাণীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পালন করে চলেছেন। সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতা হাজার বছরের ষ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাষ্কর্য‍্য ভাংচুরের প্রতিবাদে মহিলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলেন। যা উপজেলা ও জেলা নেতাদের দৃষ্টি গোচর হয়।
তিনি বেশ কিছুদিন হলো বহরপুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে গণ সংযোগ করে চলেছেন। সবার সাথে কথা বলছেন এবং বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক বহরপুর ইউনিয়নের জন‍্য প্রত‍্যাশা করছেন। তিনি আশাবাদী ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং বহরপুর ইউনিয়ন পরিশদ থেকে মহিলা আওয়ামী লীগ নেতা রোমানা কবির মনোনয়ন পাবেন। আর মনোনয়ন পেলে তিনি বিপুল ভোটে বিজয়ী হওয়ার আশা ব‍্যাক্ত করেন।
রোমানা কবির বলেন, আমি দীর্ঘদিন আওয়ামী লীগ দলের সাথে সম্পৃক্ত। আমি দলের কেন্দ্রীয় ঘোষিত সকল আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছি। অনেকের হুমকি ধামকিও শুনেছি। অথচ দল থেকে ছিটকে পড়িনি। আজও আমি বাংলাদেশ আওয়ামী লীগ এর বৈঠা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যাচ্ছি। আমার প্রত‍্যাশা দল থেকে নৌকা প্রতীক আমাকেই দেওয়া হবে বলে আমি আশা রাখি।

5 responses to “বহরপুর ইউনিয়ন পরিশদ নির্বাচনী মাঠ গরমে ব‍্যাস্থ রোমানা কবির”

  1. … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/56227 […]

  2. maxbet says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/56227 […]

  3. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/56227 […]

  4. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/56227 […]

  5. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/56227 […]

Leave a Reply

Your email address will not be published.

x