ঢাকা, মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ০২:২৬ অপরাহ্ন
‘ভূমি সেবা ডিজিটালাইজেশনে ভোগান্তি ও হয়রানির শিকার হবে না মানুষ’
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ভূমিসেবা ডিজিটালাইজ করায় আর ভোগান্তির শিকার হবে না মানুষ। ভূমির যথাযথ ব্যবহার ও রক্ষায় আধুনিক ব্যবস্থাপনার ওপর জোর দিচ্ছে সরকার।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের হয়রানি কমাতেই ভূমি ব্যবস্থাপনার অনলাইন ব্যবস্থা। এতে ঘরে বসেই সরাসরি রাষ্ট্রীয় কোষাগারে ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে পারবে জনগণ। ভূমির অনলাইন ডাটাবেজ থাকার কারণে দেশের উন্নয়নের কাজ আরো তরান্বিত হবে বলে মনে করেন শেখ হাসিনা।

নগরায়নে চাপে কৃষি জমি হানায় বন নষ্ট হয়। তাই ভূমি ব্যবহার উন্নয়ন ও রক্ষা করার পাশাপাশি পরিকল্পিতভাবে মানুষের বসতির জন্য নীতিমালার প্রণয়ন করে বাস্তবায়ন করছে সরকার। আধুনিক প্রযুক্তি ব্যবহার ভূমিতে দূর্নীতি ও অনিয়ম রোধের ব্যবস্থা করেছে সরকার বলেও জানান শেখ হাসিনা।

৭৫ এরপর পর অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল জিয়াউর রহমান। তার সরকার কখনোই শেখ হাসিনা দেশে ফিরুক। ৭৫ এর পর থেকে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হতে থাকে। পরে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিএনপির অগ্নি সংযোগে ভূমি অফিস জ্বালিয়ে দিয়েছিল বলেও জানান প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published.

x