ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন
কর্মজীবনে নবীন আলেমদের সিদ্ধান্ত হোক বাস্তবমুখী -ইউএনও তাহমিলুর রহমান
আব্দুল কাদির, সিলেটঃ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার সীমান্তিক জনকল্যাণ সংস্থা’র পক্ষ থেকে দাওরায়ে হাদীস উত্তীর্ণ শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান। বুধবার (১ সেপ্টেম্বর২০২১) সকাল ১০টায় গোয়াইনঘাট প্রেসক্লাব মিলনায়তনে গোয়াইনঘাট “সীমান্তিক জনকল্যাণ সংস্থা’র আয়োজনে সংগঠনের সভাপতি মাওলানা আবুল হাসানাতের সভাপতিত্বে এবং আব্দুল্লাহ সালমান ও তোফায়েল আহমদের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, নবীন আলেমরা তাঁদের কর্মজীবন শুরু করবেন। তারা এখন সিদ্ধান্ত নেবে কী করবে, কোন পথ বেছে নেবে৷ মানুষ কর্মজীবনের শুরুতে বাস্তবতার সাথে মিল না রেখে কোনো কোনো সময় ভুল সিদ্ধান্ত নেয়, এতে করে বিপাকে পড়তে হয় অনেক সময়। তাই এমন সিদ্ধান্ত নেবে, যাতে নিজের জীবন, পরিবার, সমাজ ও রাষ্ট্রের উপকার হয়। ভালো সিদ্ধান্ত ভালো কিছু বয়ে আনবে ইনশাআল্লাহ।
উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান আরো বলেন, আমরা মানুষের সাথে মিলেমিশে থাকতে চাই। কেউ কাউকে দূরে রাখব না৷ কাছে টানার চেষ্টা করব, কখনও গ্রাম-গোষ্ঠী বা অন্যকিছুতে মতাবলম্বী হব না। একে অপরের উপকারে আসব, মানুষকে কাছে টানার চেষ্টা করব। পরিশেষে তিনি সীমান্তিক জনকল্যাণ সংস্থা, সীমান্তের আহ্বান পত্রিকা ও গোয়াইনঘাট উন্নয়ন সংগ্রামের উত্তর-উত্তর কামনা করেন।
প্রধান বক্তার বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ বলেন, সীমান্তিক জনকল্যাণ সংস্থার এমন মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। কাজের এই ধারা অব্যাহত থাকুক। তিনি সবার সার্বিক সহযোগিতায় সীমান্তিক জনকল্যাণ সংস্থা এবং গোয়াইনঘাট উন্নয়ন সংগ্রাম পরিষদ এবং সকলের প্রাণপ্রিয় সংবাদমাধ্যম সীমান্তের আহ্বান-এর সার্বিক উন্নতি কামনা করেন। জাতির কল্যাণে কাজ করার এই ধারাবাহিকতা বজায় রাখার জন্যেও বলেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট সরকারি কলেজের অভিভাবক সদস্য হাফিজ তাজুল ইসলাম, ইসলামী ফাউন্ডেশনের কেয়ারটেকার ফরিদ উদ্দিন কয়েস, গোয়াইনঘাট হুসাইনিয়া মাদ্রাসার মুহতামিম আব্দুল মতিন, দারুল হাদীস জাতুগ্রাম মাদ্রাসার শিক্ষাসচিব মামুনুর রশীদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মালিক, গোয়াইনঘাট কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফিজ মাওলানা আব্দুল খালিক, লেঙ্গুড়া ইউ/পির প্যানেল চেয়ারম্যান কামাল আহমদ, সংগঠনের উপদেষ্টা মাওলানা রফিক আহমদ, হাফিজ জাকির হোসাইন, ডাক্তার আবুল খয়ের, আব্দুল আহাদ প্রমুখ।
হাইয়াতুল উলয়া লিল জামিয়াতুল কওমিয়ার মেধা তালিকায় ১৬ তম স্থান অর্জনকারী আব্দুল্লাহ ইমরান সংবর্ধিত সকলের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন। অনুষ্ঠানের শেষাংশে বৃহত্তর জৈন্তা রিপোর্টার্স ক্লাবের সভাপতি আবু তালহা তোফায়েল ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন সুমনকে সংবাদ জগতে নিরলসভাবে কাজ করায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x