ঢাকা, মঙ্গলবার ২৪ মে ২০২২, ০৯:২৯ অপরাহ্ন
নগরীর ১০নং ওয়ার্ড তালামীযের শানে আহলে বাইত শীর্ষক আলোচনা সভা সম্পন্ন 
এস এম মনোয়ার হোসেন

আল্লাহর নৈকট্য লাভের অন্যতম উপায় হলো আহলে বাইতের প্রতি ভালোবাসা

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন বলেন, আহলে বাইত তথা নবী বংশধরদের ভালবাসা, তাঁদের প্রতি সম্মান প্রদর্শন করা, অন্তরে ভক্তি শ্রদ্ধা রাখা প্রত্যেক মুসলমানের জন্য আবশ্যক। আহলে বাইতের প্রতি নিখাদ ভালোবাসার মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করা যায়

বর্তমান সময়ে কিছু নরাধম কারবালার সেই হৃদয়বিদায়ক ঘটনার মূল হোতা পাপিষ্ট ইয়াযিদের পক্ষাবলম্বন করে সায়্যিদুনা হুসাইন (রা.)- এর বিরোধিতা করছে। তারা সরলমনা ঈমানদারদের ঈমান হরণ করতে চাচ্ছে। এরা বিধর্মীদের দালালী করছে। আমাদেরকে এদের প্রতারণা থেকে দূরে থাকতে হবে।

নবী (সা.) বলেছেন, যে হাসান ও হুসাইন (রা.) কে ভালোবাসল, সে যেন আমি নবীকে ভালোবাসল। আর যে তাদের সাথে শত্রুতা করল, সে আমার সাথে শত্রুতা করল।

তাই আমাদেরকে আহলে বাইতের প্রতি পরিপূর্ণ মহব্বত রাখতে হবে এবং তাঁদের সাথে শত্রুতা পোষণ করা থেকে বিরত থাকতে হবে।

৩০ আগস্ট, সোমবার, বাদ আছর, শামীমাবাদস্থ মাদরাসায়ে দারুল কুরআন লতিফিয়া সিলেটে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ১০নং ওয়ার্ড শাখা আয়োজিত “শানে আহলে বাইত” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি ফেরদৌস আলম জাহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ মো. ওয়ালিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, সহ-প্রচার সম্পাদক এইচ.কে.এম নোমান, ১০নং ওয়ার্ডের সাবেক সভাপতি আব্দুর রকিব, ৭নং ওয়ার্ড সভাপতি মইনুল ইসলাম মুন্না, ১নং ওয়ার্ড সভাপতি জাহাঙ্গীর আলম শাহরিয়া ও ৩নং ওয়ার্ড সভাপতি হুসাইন আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক জুন্নুর আহমদ, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ, অর্থ সম্পাদক সৈয়দ তৌফিক আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক শামিম আহমদ প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published.

x