ঢাকা, শুক্রবার ০৩ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
ফেরি চালুর দাবিতে গাইবান্ধায় নাগরিক মঞ্চের বিক্ষোভ-সমাবেশ
সুমন কুমার বর্মন, গাইবান্ধা প্রতিনিধি : 
গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসিঘাট থেকে জামালপুর জেলার বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে গাইবান্ধা নাগরিক মঞ্চ।
সোমবার (৩০আগস্ট) সকালে বালসীঘাট এর প্রধান সড়কে  এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এক পর্যায়ে বিক্ষুব্ধ নাগরিকরা সড়ক অবরোধ করেন।  সড়ক অবরোধ করে সমাবেশ চলে এবং পরে বিক্ষোভ মিছিল বের করা হয়।
বিক্ষোভ সমাবেশে নাগরিক মঞ্চের সিনিয়র সদস্য ওয়াজিউর রহমান রাফেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি- মিহির ঘোষ, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, নাগরিক মঞ্চের সদস্য সচিব ও জেলা বারের সাধারণ সম্পাদক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, গণফোরাম জেলা সভাপতি ময়নুল ইসলাম রাজা, ,ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সেলিম পারভেজ, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি প্রণব চৌধুরী খোকন,
 সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি মোস্তফা মনিরুজ্জামান, বাসদ (মার্কসবাদী) জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্যা, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনু, কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিটন, বাংলাদেশ  যুব ইউনিয়ন জাতীয় পরিষদের সদস্য  রানু সরকার সহ প্রমুখ
বক্তারা বলেন, বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর জন্য বিআইডাব্লিউটিএ ১৪৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনালসহ অবকাঠামো নির্মাণ করেছে। কিন্তু সম্প্রতি বিআইডাব্লিউটিএর এক প্রতিবেদনে এই পথে আর ফেরি চালু করা সম্ভব নয় বলে উল্লেখ করা হয়। সম্ভাব্যতা যাচাই বাছাই ছাড়াই প্রকল্প বাস্তবায়ন করায় এই ফেরি রুটটি চালু করা সম্ভব হচ্ছে না বলে কর্তৃপক্ষ জানায়। বক্তারা প্রশ্ন তোলেন, এর জন্য দায়ী কে, কার বা কাদের স্বার্থে এই প্রকল্পটি গ্রহণ করা হয়েছিল?
অবিলম্বে বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর দাবি জানিয়ে বক্তারা বলেন, এই বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অর্থ অপচয়ের সাথে জড়িত ব্যক্তিদের শাস্তি ও দুর্নীতির উৎস খুঁজে বের করে শ্বেতপত্র প্রকাশ করতে হবে। সেইসাথে উত্তরবঙ্গে প্রবেশের বিকল্প পথ হিসেবে গাইবান্ধার বালাসিতে ব্রহ্মপুত্র সেতু বাস্তবায়নের আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.

x