ঢাকা, সোমবার ১৭ জুন ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
মহাদেবপুরে থানা পুলিশের সংবাদ সম্মেলন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক
আমিনুর রহমান খোকন মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয় প্রবর্তিত নতুন নিয়মে সার্বিক স্বচ্ছতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগের লক্ষ্যে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ আগস্ট) বেলা সাড়ে ১১ টায় এ উপলক্ষে নওগাঁ জেলা পুলিশ সুপারের নির্দেশে মহাদেবপুর থানা প্রাঙ্গণে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মহাদেবপুর থানার অফিসার্স ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ।
তিনি পুলিশ সুপারের পাঠানো লিখিত বক্তব্যে বলেন, আগামী দিনে পুলিশ কনস্টেবল নিয়োগে স্বচ্ছতা নিশ্চিত করতে বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে বিভিন্ন থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের এবং শহরের গুরুত্বপূর্ণ স্থানে ড্রপ ডাউস ব্যানার টাঙানো। চাকুরী প্রার্থী প্রত্যাশীরা যেন কোনভাবেই দালালের খপ্পরে না পড়ে সে বিষয়ে কঠোর মনিটরিংয়ের ব্যবস্থা করা। দালালের খপ্পরে পড়ে যেন কোন চাকুরী প্রার্থীরা জমিজমা, মূল্যবান সম্পদ বিক্রয় করে অর্থ লেনদেন করতে না পারেন সে ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহণ। কোন অভিভাবক যেন মেয়ের বিয়ের ব্যাপারে চাকুরীকে পুঁজি করে লেনদেন করতে না পারে সে বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। পুলিশ নিয়োগে অবৈধ অর্থ লেনদেন ঠেকাতে নওগাঁ জেলা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, উঠান বৈঠক, অপরাধ দমন সভা, মসজিদ, মন্দির, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হবে।
এছাড়াও নিয়োগ সংক্রান্ত অবৈধ লেনদেনের যে কোন তথ্য প্রদানের জন্য সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ, কিংবা পুলিশ কন্ট্রোল রুমের ০১৩২০-১২৪৪৯৮ নম্বরে অথবা জেলা পুলিশ হট লাইন নম্বর ০১৩২০-১২৪৪৯৯  অথবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করা যাবে। প্রয়োজনে তথ্যদাতা ঊর্ধ্বতন কর্মকর্তা কিংবা পুলিশ সুপার, নওগাঁ জেলা মহোদয়ের নম্বরে যোগাযোগ করতে পারবেন। সে ক্ষেত্রে তথ্য সরবরাহকারীর নাম সম্পূর্ণ গোপন রাখা হবে ও তাকে পুরস্কৃত করা হবে।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, পুলিশ কনস্টেবল হিসাবে নিয়োগ পেতে প্রার্থীদের জন্য যে সকল বিষয় খেয়াল রাখতে হবে সেগুলো হলো দৌড়,লংজাম, হাইজাম সহ ফিটনেসের ওপর গুরুত্ব দেয়া। এছাড়াও লিখিত ও মৌখিক পরীক্ষার জন্যও প্রার্থীদের তৈরি হতে হবে।
সংবাদ সম্মেলনে রাজনৈতিক নেতৃবৃন্দ, জাতীয় সংসদ সদস্য, ধর্মীয় ব্যক্তিত্ব, সাংবাদিক, শিক্ষক ও সকল পেশাজীবী সহ সাধারন জনগনের সার্বিক সহযোগিতা কামনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, মহাদেবপুর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ, এসআই আবু রায়হান সরদার সহ থানার সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে মহাদেবপুর উপজেলার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published.

x