ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
সৌদি আরব, কাতার ও কুয়েতে অক্ষয়ের ‘বেল বটম’ নিষিদ্ধ!
নিউজ ইন্ডিয়া

সবশেষ বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের ‘গুড নিউজ’ সিনেমা মুক্তি পেয়েছিল ১৮ মাস আগে। তারিখটা ছিল ২০১৯ সালের ২৭ ডিসেম্বর। দীর্ঘদিন পরে অ্যাকশন থ্রিলার ‘বেল বটম’ দিয়ে বড় পর্দায় ফিরেছেন এ সুপারস্টার। আর করোনা মহামারি সত্ত্বেও গতকাল (১৯ আগস্ট) মুক্তির দিন এ সিনেমা বক্স অফিসে সংগ্রহ করেছে ২.৭৫ কোটি রুপি।

এবার বলিউডের প্রভাবশালী গণমাধ্যম বলিউড হাঙ্গামার খবর, প্রদর্শনের উপযোগী কনটেন্ট (আধেয়) নয়, এই মর্মে অক্ষয়ের এ সিনেমা নিষিদ্ধ করেছে সৌদি আরব, কাতার ও কুয়েত।

কিন্তু নিষিদ্ধের কারণ কী। একটি সূত্র পোর্টালটিকে জানিয়েছে, ‘বেল বটম’ সিনেমার একটি দৃশ্যে লাহোর থেকে দুবাইয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা বর্ণনা করা হয়েছে, প্রকৃত ঘটনা নাকি ঘটেছিল ১৯৮৪ সালে। সে সময় সংযুক্ত আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ব্যক্তিগতভাবে ওই পরিস্থিতি সামলেছিলেন এবং সংযুক্ত আর আমিরাত কর্তৃপক্ষ ছিনতাইকারীদের পাকড়াও করেছিল।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর সেন্সর বোর্ডের ওই দৃশ্যে ঘোর আপত্তি রয়েছে। আর সে কারণেই নাকি সিনেমাটি প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে। তবে সংযুক্ত আরব আমিরাতের সেন্সর বোর্ড নাকি সিনেমাটি প্রদর্শনের অনুমতি দিতে পারে।

যা হোক, কোভিড মহামারির কারণে ভারতের প্রেক্ষাগৃহে আসনসংখ্যা ৫০ শতাংশ ব্যবহার করা হচ্ছে। বেশির ভাগ রাজ্যে করোনা-পূর্ব দিনগুলোর মতো রাতের শো চলেনি সরকারের বিধিনিষেধের কারণে। তবু এ সিনেমা মুক্তির দিন ভারতের বক্স অফিসে সংগ্রহ করেছে ২.৭৫ কোটি রুপি।

ভারতে করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের পরে প্রথম হিন্দি সিনেমা হিসেবে গতকাল (১৯ আগস্ট) মুক্তি পেয়েছে ‘বেল বটম’। ইন্ডাস্ট্রির আশা, এ সিনেমা সম্মানজনক অর্থ সংগ্রহ করবে আর এর মধ্য দিয়ে ফের সিনেমা হলের চাকা সচল হবে।

‘বেল বটম’ পরিচালনা করেছেন রণজিৎ তিওয়ারি। প্রযোজনা করেছে ভাগনানির প্রযোজনা সংস্থা পূজা এন্টারটেইনমেন্ট। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বাণী কাপুর, হুমা কুরেশি ও লারা দত্ত।

Leave a Reply

Your email address will not be published.

x