ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সংবাদপত্রগুলো সমাজে সংস্কারক হিসেবে ভুমিকা রাখে -মাকছুদুর  রহমান পাটওয়ারী
মেহেদী হাছান ফরিদগঞ্জ (চাঁদপুর প্রতিনিধিঃ 
ফরিদগঞ্জ বার্তা পাঠক ফোরাম ফরিদগঞ্জ উপজেলা কমিটির পরিচিতি সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
২০ আগস্ট শুক্রবার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এই সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক ভূমি মন্ত্রনালয়ের সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী। সভায় স্বাগত বক্তব্য রাখেন ফরিদগঞ্জ বার্তার সম্পাদক বিল্লাল হোসেন সাগর। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একটি দেশকে এগিয়ে নিতে সংবাদপত্রগুলো বড় ভূমিকা পালন করে। তাই প্রতিটি পত্রিকাকে সমাজের হিতকল্পে নিজ নিজ দায়িত্ব সঠিক ভাবে পালন করতে হবে। ভাল মন্দ, সংগতি, অসংগতি, সমস্যা, সম্ভাবনা এবং প্রত্যাশার সকল কিছুই সংবাদপত্রের পাতায় একজন পাঠক হিসেবে আমরা দেখতে চাই। কারণ আমাদের মনে রাখতে হবে সংবাদপত্রগুলো সমাজে সংস্কারক হিসেবে ভুমিকা রাখে। এই ক্ষেত্রে তাদের দায়িত্ব বোধ থাকতে হবে। পাঠক হিসেবে আমাদের বড় প্রত্যাশা এখানেই। ফরিদগঞ্জ বার্তার একজন পাঠক হিসেবে আমি এতটুকু বলতে পারি পত্রিকা ও তার কর্তৃপক্ষ ঢাকাতে আমরা যারা কর্মের কারণে থাকতে বাধ্য হই। তাদের মেলবন্ধনেকাজ করে। তাই আজ পাঠক ফোরামের সভায় না এসে থাকতে পারলাম না।
আশা করছি ফরিদগঞ্জ বার্তার মতো এই অঞ্চলের সকল পত্রিকাগুলো মানুষের কল্যাণে কাজ করবে।
ফরিদগঞ্জ বার্তা পাঠক ফোরাম ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি জেলা  পরিষদ সদস্য মশিউর রহমান মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী
কামরুল হাসান সউদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সহকারি কমিশনার (ভুমি ) শারমিন আক্তার , ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আরএমও ডা: মামুন আহমেদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো: কামরুজ্জামান, ঢাকাস্থ লাউতলী কল্যাণ সমিতির সভাপতি অধ্যাপক জসিম উদ্দিন. বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা ডা: দেলোয়ার হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

x