ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
বাবুনগরীর দাফনের আগেই যেকারণে আমির ঘোষণা হেফাজতের
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রয়াত আমির আল্লামা জুনাইদ বাবুনগরীর দাফনের আগেই গতকাল বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাতে আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীকে সংগঠনটির ভারপ্রাপ্ত আমির হিসেবে নাম ঘোষণা করা হয়।

সংশ্লিষ্টরা জানান, জুনাইদ বাবুনগরীর মরদেহ রাত সাড়ে ৮টায় চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় নেয়ার পর রাত ৯টার দিকে হেফাজতে ইসলামের নেতারা বৈঠকে বসেন। বৈঠক শেষে রাত পৌনে ১১টায় হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী মাদরাসার মাইকে জুনাইদ বাবুনগরীর মামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে ভারপ্রাপ্ত আমির ঘোষণা দেন।

হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পাওয়ার আগে মুহিব্বুল্লাহ সংগঠনটির প্রধান উপদেষ্টার দায়িত্বে ছিলেন। বাবুনগরীর দাফনের আগেই ভারপ্রাপ্ত আমির ঘোষণা করায় তার সমালোচকরা এ নিয়ে নেতিবাচক প্রতিক্রিয়া দেখান।

আমিরের দাফনের আগেই ভারপ্রাপ্ত আমিরের নাম ঘোষণার বিষয়ে হেফাজতে ইসলামের নেতা ও মহাসচিব পুত্র মোরশেদ বিন নূর জিহাদী গণমাধ্যমকে বলেন, সংগঠনের মধ্যে মুহিব্বুলাহ হুজুর জ্যেষ্ঠ ও মুরুব্বি। সেজন্য শুরা সদস্যদের সিদ্ধান্তে তাকে আমির ঘোষণা করা হয়েছে। কারণ আনুষ্ঠানিকতা করতে অনেক সময় লাগবে।

তিনি আরও বলেন, মুহিব্বুলাহ হুজুরের নাম ঘোষণার সময়ে যারা বৈঠকে উপস্থিত ছিলেন এবং যারা উপস্থিত থাকতে পারেননি তাদের কাছে ফোন দিয়ে সম্মতি নেয়া হয়েছে। সেই সম্মতি অনুযায়ী হুজুরকে (মুহিব্বুলাহ) আমির ঘোষণা করা হয়।

আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীকে ভারপ্রাপ্ত আমির ঘোষণার পর জুনায়েদ বাবুনগরীর নামাজে জানাজা হয়। হাটহাজারী মাদরাসা কবরস্থানে দাফন করা হয়েছে হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীকে। বৃহস্পতিবার রাত ১২টার দিকে তার মরদেহ দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x