ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
পরশুরাম হাসপাতালের করোনা ওয়ার্ডকে পরিপাটি করে দিলেন মেয়র
পেয়ার আহাম্মদ চৌধুরী

পরশুরাম হাসপাতালের করোনা ওয়ার্ডকে পরিপাটি করে দিলেন মেয়র

ফেনীর পরশুরামে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ১০ বেড এখন করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। ১০ টি বেডই এখন পরিপূর্ণ। খালি নেই একটি বেডও,শুধু তাই নয় করোনা উপসর্গ নিয়ে সন্দেহভাজন আরো ১০ জনের মতো রুগী চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কোভিড রোগীদের অক্সিজেন সেবা দিতে রয়েছে হাসপাতালে রয়েছে ১৯ টি সিলিন্ডার,সেন্টাল অক্সিজেন ৮ টি। চিকিৎসাধীন কোভিড রোগীদের সুস্থ করে তুলতে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। দুইএকজনের অবস্থাঝুকিপূর্ন হওয়ায় উন্নত চিকিৎসকরা ফেনী ও ঢাকায় রেফার্ড করলেও বেশীরভাগ রোগীরা সুস্থ হয়ে হাসিমুখে বাড়ি ফিরছেন। কোভিড রোগীদের চিকিৎসার পাশাপাশি হাসপাতালের পারিপার্শ্বিক পরিবেশও গুরত্বপূর্ণ ভুমিকা রাখে।সুস্থ হওয়া বেশ কয়েকজন কোভিড রোগী জানান পরশুরাম হাসপাতালের করোনা ওয়ার্ডকে পরিপাটি করে দেয়ায় হাসপাতালের পরিবেশ আগের চেয়ে অনেক মনোরোম। হাসপাতালে চিকিৎসা নেয়া একাধিক কোভিড রোগীরা সাজেল চৌধুরীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

পরশুরাম হাসপাতালের পুরুষ ওয়ার্ডের সৌন্দর্য ছড়াচ্ছে সর্বত্র। মেয়র সাজেল চৌধুরীর প্রশাংসা হাসপাতালের ডাক্তার,নার্স সহ সবার মুখে মুখে। ফ্লোর থেকে শুরু করে দরজা, জানালায় অত্যাধুনিক থাই গ্লাস, দৃষ্টিনন্দন সবকিছু হাসপাতালে সৌন্দর্যময় দাঁড়িয়েছে অনন্য উচ্চতায়, রোগী সহ যে করোর চোখ সরবেনা অত্যাধুনিক সব ফিটিংস দেখে।জেলা পরিষদের সদস্য এম সফিকুল হোসেন মহিম জানান দেখে মনে হবে এটি সরকারি কোন হাসপাতাল নয় বিলাসী মনের রসিক কারোর শোবার ঘর।

জরাজীর্ণ পুরুষ ওয়ার্ডের বর্তমান অবস্থায় দেখে যে কারোরই অভিশ্বাশ্য মনে হবে।হাসপাতালের যে টয়লেটে কেউ যেতে চাইতো না, সে হাসপাতালে লাগিয়েছে হাই কমেড, ট্যাপ, বেসিন, শাওয়ার সহ সব ধরনের অত্যাধুনিক বাথরুম ফিটিংস।

সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম ও করোনা ইউনিট স্থাপনের জন্য দ্বিতীয় তলার পুরুষ ওয়ার্ডেকে সৌন্দর্য বর্ধনশীল করার দায়িত্ব নেন সাজেল চৌধুরী। তাঁর ব্যাক্তিগত অর্থায়নে জরাজীর্ণ কেবিন সহ পুরুষ ওয়ার্ডকে ঝকঝকে ও দৃষ্টিনন্দন করে দিয়েছেন।জানা যায়, ২য় তলার দেয়াল রং করা, সব বৈদ্যুতিক লাইন মেরামত করা, বৈদ্যুতিক পাখা,সুইচ,উন্নত মানের দরজা,জানাল্,থাইগ্লাস,ফ্লোরমেড লাগানো হয়েছে। টয়লেটের অত্যাধুনিক সব ফিটিংস লাগানো হয়েছে।

গতবছর সালেহ উদ্দিন হোসনে আরা ফাউন্ডেশনের পৃষ্টপোষকতায় ফোনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম পরিবারের অর্থায়নে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম ও ১০ বেডের করোনা ইউনিট স্থাপন করা হয়েছে।
গত বছরের ০৭ জুলাই উদ্বোধন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বলেন, রোগীরা যাতে চিকিৎসার পাশাপাশি মানসিক ভাবে সুস্থ এবং উৎফুল্ল থাকে সেজন্য করোনা ওয়ার্ডকে সৌন্দর্য বর্ধন করা হয়েছে।

2 responses to “পরশুরাম হাসপাতালের করোনা ওয়ার্ডকে পরিপাটি করে দিলেন মেয়র”

  1. … [Trackback]

    […] Here you can find 75846 more Information to that Topic: doinikdak.com/news/36657 […]

  2. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/36657 […]

Leave a Reply

Your email address will not be published.

x