ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
ফেনীর পরশুরামে নির্দেশনা অমান্য করায় ২৫ জনের জরিমানা
Reporter Name

ফেনীর পরশুরামে লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করায় ২৫ জনের জরিমানা

পেয়ার আহাম্মদ চৌধুরীঃ- ফেনীর পরশুরামে করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে এবং সরকারি নির্দেশনা বাস্তবায়ন এবং জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে পরশুরাম উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। গত দুদিনে উপজেলার বিভিন্ন স্থানে অভিযানে ৩০জনের কাছ থেকে প্রায় ২০হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেড নাসরিন আকতার একাধিক পথচারী, অপ্রয়োজনে বাইরে ঘুরাঘুরি করায়, সরকারের নির্দেশনা অমাণ্য করে দোকান খোলা রাখায় এবং গাড়ী নিয়ে বের করায় প্রাথমিক ভাবে সতর্ক করেছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেড নাসরিন আকতার জানান করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার রোধে মাস্কের ব্যাবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে পরশুরাম বাজার, সুবার বাজার, বক্সমাহমুদ বাজার ধনিকুন্ডা বাজার সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩০জনকে জরিমানা এবং ২০ হাজার টাকা অর্থ আদায় করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এর কার্যালয় সুত্রে জানা গেছে সোমবার (৫ এপ্রিল) ১৪ ব্যাক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ৮ হাজার ৫শ টাকা এবং মঙ্গলবার (৬ এপ্রিল) ১৩টি প্রতিষ্ঠান ও ব্যাক্তির কাছ থেকে ১১ হাজার ৮শ টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে। এসময় মাস্ক না পরায় একাধিক পথচারীকে ১০০ টাকা করে জরিমানা আদায় করা হয়েছে এসময় সিএনজি চালক, দোকানদার ও পথচারীদের মাঝে মাস্ক পরিধান করতে সতর্ক করা হয়।

পরশুরাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রিয়াংকা দত্ত করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানান। তিনি জানান পরশুরামে বর্তমানে ২৬জন করোনা রোগী রয়েছে। জনসাধারণকে সচেতন করতে এবং লকডাউনের সরকারি নির্দেশনা অমান্য কারীদের বিরুদ্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

x