ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি শ্রদ্ধেয় সাংবাদিক করিম মজুমদারের ১ম মৃত্যু বার্ষিকী
পেয়ার আহাম্মদ চৌধুরীঃ

ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি সর্বজন শ্রদ্ধেয়  সাংবাদিক করিম মজুমদারের মৃত্যু বার্ষিকী

চলমান বিশ্বব্যাপী মরণব্যাধি করোনায় আক্রান্ত হয়ে আজকের এই দিনে ফেনীর প্রবীণ সাংবাদিক সাপ্তাহিক হকার্স পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি সর্বজন শ্রদ্ধেয় নুরুল করিম মজুমদার পৃথিবীর মায়া ত্যাগ করে। আজ তার প্রথম মৃত্যু বার্ষিকী।

সর্বজন শ্রদ্ধেয় বরেণ্য সাংবাদিক নুরুল করিম মজুমদার কেবল এ জনপদের প্রাচীনতম সাপ্তাহিক হকার্স সম্পাদকই ছিলেন না, তিনি ছিলেন সাংবাদিকদের একজন অভিভাবকও। হাতে-কলমে শিখিয়েছেন অনেককে। তাঁকে বলা যায় মফস্বলে সাংবাদিকতার শিক্ষকও। তাঁর হাত ধরে আজ কেবল জেলা শহরে নয়, জাতীয় পর্যায়েও গণমাধ্যমে অবদান রাখছেন। বর্তমানে প্রথম আলো’র চিফ রিপোর্টার টিপু সুলতান, সিনিয়র রিপোর্টার সেলিম জাহিদ, ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার আদিত্য আরাফাত এর মতো অনেক রিপোর্টারকে হাতে কলমে তৈরী করেছিলেন করিম কাকা। এমন একজন বটবৃক্ষকে হারিয়েছে ফেনীর সাংবাদিকরা। মফস্বল সাংবাদিকতায় অনুকরণীয় আদর্শ হয়ে থাকবেন নুরুল করিম মজুমদার।

ফেনীর সাংবাদিকতায় আলোকবর্তিকা নুরুল করিম মজুমদারের কর্মজীবনের বিভিন্ন সময়ে বাংলাদেশ টেলিভিশন, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি), দৈনিক দি ডেইলি স্টার, ডেইলি নিউ এইজ, দৈনিক দেশ বাংলার ফেনী প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। এছাড়া তৎকালীন ইস্টার্ণ নিউজ এজেন্সির (এনা) সাবেক নোয়াখালী প্রতিনিধি হিসেবে কাজ করেছিলেন। মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত দীর্ঘ ৩৯ বছর ধরে ফেনীর প্রাচীনতম পত্রিকা সাপ্তাহিক হকার্সের সম্পাদক ও প্রকাশক ছিলেন।

বর্ণাঢ্য জীবনের অধিকারী নুরুল করিম মজুমদার ছিলেন তিনি ফেনী প্রেসক্লাবের একাধিকবার সভাপতি। তিনি বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ফেনী জেলা শাখার প্রতিষ্ঠাতা উপদেষ্টা, ফেনী ডায়াবেটিক হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা উদ্যোক্তা ও আজীবন সদস্য, ফেনী সেন্ট্রাল হাই স্কুল গভর্নিং কমিটির সভাপতির দায়িত্বও পালন করছিলেন একাধিকবার।

আজ বাদ যোহর ফেনীর রামপুর সওদাগর বাড়ীর পাঞ্জেগানা মসজিদে মরহুম নুরুল করিম মজুমদার স্মরণে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে  স্বপ্ল পরিসরে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়াও বাদ আছর ফেনী পশ্চিম উকিল পাড়া জামে মসজিদ ও বাদ মাগরিব পরশুরাম সরকারি ডিগ্রি কলেজ জামে মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

 

উল্লেখ্য থাকে যে “সাপ্তাহিক হকার্স” ফেনীর বহুল জনপ্রিয় প্রাচীনতম পত্রিকাটির সম্পাদক মরহুম নুরুল করিম মজুমদার এর গড়ে যাওয়া টিম মেম্বারদের নিয়ে অত্যন্ত নিষ্ঠার সাথে সম্পাদনার দায়িত্ব পালন করেন যাচ্ছেন উনারই সুযোগ্য সন্তান তারেক মজুমদার।

One response to “ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি শ্রদ্ধেয় সাংবাদিক করিম মজুমদারের ১ম মৃত্যু বার্ষিকী”

  1. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/32720 […]

Leave a Reply

Your email address will not be published.

x