ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
ছেলের গেমের বিল মেটাতে গাড়ি বিক্রি করলেন বাবা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

আইফোনে একের পর এক অ্যাপ ডাউনলোড করেছিল ছেলে। তার জন্য প্রায় দেড় লাখ টাকা বিল দিতে হলো বাবাকে! ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের উত্তর ওয়েলসে।

জানা গেছে, সাত বছর বয়সী আশাজ তার বাবা মোহাম্মদ মুতাজার আইফোনে ‘রাইজ অব ডার্ক’ গেমটি খেলছিল। প্রায় এক ঘণ্টা ধরে খেলার পর গেমটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অ্যাপ কিনতে বলা হয়। আশাজ একের পর এক অ্যাপ কিনতে শুরু করে। এক একটি অ্যাপের দাম ছিল ২৩০ টাকা থেকে সর্বাধিক ১১ হাজার টাকা। এ রকম বেশ কয়েকটি অ্যাপ কিনে ফেলেছিল আশাজ।

তার বাবার যখন বিষয়টি চোখে পড়ে ততক্ষণে সেই বিল গিয়ে দাঁড়িয়েছিল দেড় লাখ টাকায়। কীভাবে এত টাকা পরিশোধ করবেন ভেবেই তাঁর হাড় হিম হয়ে যাচ্ছিল। শেষমেশ নিজের গাড়ি বিক্রি করে সেই বিল মেটান মুতাজা।

প্রথমে মুতাজা ভেবেছিলেন তাঁকে প্রতারিত করা হয়েছে। কিন্তু তিনি লেনদেনের একটি ইমেইল পান। তাতে টাকার পুরো পরিমাণটাই লেখা ছিল। মুতাজা বিষয়টি নিয়ে অ্যাপল-কে অভিযোগ জানান। তারা মুতাজাকে ২৪ হাজার টাকা ফেরত দিয়েছে।

যদিও এ ধরনের লেনদেন করতে গেলে পাসওয়ার্ডের দরকার হয়। সেই পাসওয়ার্ড আইফোনে আইটিউনের দ্বারা সুরক্ষিত থাকে। মুতাজা জানান, হয়তো তাঁর ছেলে সেই পাসওয়ার্ড জেনে ফেলেছিল। একই সঙ্গে তাঁর প্রশ্ন, বাচ্চাদের এই গেমে এক একটি অ্যাপের দাম এত বেশি রাখা হয়েছে কেন। বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার চিন্তাভাবনা করছেন মুতাজা।

Leave a Reply

Your email address will not be published.

x