ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
পাইকগাছা-কয়রার ৬৬টি কমিউনিটি ক্লিনিকে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ
মোঃ মনিরুল ইসলাম, পাইকগাছা (খুলনা)

‘মাস্ক পরার অভ্যেস করোনামুক্ত বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে করোনা পরিস্থিতি নতুন করে অবনতি হওয়ায় করোনা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পাইকগাছা-কয়রার ১৭ ইউনিয়নের ৬৬ কমিউনিটি ক্লিনিকে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। জেলা আওয়ামী লীগ নেতা ও বিএমএ’র কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ’র মাধ্যমে মুন্সি আফজাল হোসেন ও সালিমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ইউনিমেড ইনিহেলথ ফার্মাসিউটিক্যালসের ব্যাবস্থাপনা পরিচালক মোসাদ্দেক হোসেনের উদ্যোগে দুই উপজেলার কমিউনিটি ক্লিনিকে বিপুল পরিমাণ মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

শনিবার ও রোববার গত দু’দিনে এ সব স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়। বিতরণ কালে ডাঃ শেখ শহিদুল্লাহ করোনা মোকাবেলায় প্রত্যেককে জরুরি প্রয়োাজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ প্রদান করেন। মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার আহবান জানান। তিনি বলেন, প্রতিদিন হাজার হাজার রোগী কমিউনিটি ক্লিনিকে গিয়ে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। চিকিৎসা প্রদান কালে কমিউনিটি ক্লিনিকে কর্মরত স্বাস্থ্য কর্মীরা করোনায় আক্রান্ত হতে পারেন। এ কারণে স্বাস্থ্য কর্মীদের নিরাপদে রাখতে মাস্ক ব্যাবহার এর বিকল্প নেই। পাশাপাশি রোগী ও রোগীর সাথে আসা লোকজনকেও মাস্ক ব্যাবহার করতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পাইকগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাঃ সুদীপ বালা, সাবেক উপজেলা চেয়ারম্যান রশিদুজ্জামান মোড়ল, করোনা মূখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, ডাঃ সুজিত কুমার বৈদ্য, ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার, কেএম আরিফুজ্জামান তুহিন, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনসুর আলী গাজী, আওয়ামী লীগনেতা  শেখ বেনজীর আহমেদ বাচ্চু, নুর আলী মোড়ল, মোঃ সুলতান আহমেদ, এরিয়া ম্যানাজার আঃ কাসেম, ইউনিমেড ইউনিহেলথ ফার্মার তারক চন্দ্র মন্ডল, শরিফুল ইসলাম, দীপক ঘোষ, লিপিকা মন্ডল।

2 responses to “পাইকগাছা-কয়রার ৬৬টি কমিউনিটি ক্লিনিকে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/29923 […]

  2. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/29923 […]

Leave a Reply

Your email address will not be published.

x