ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩ হাজার ছুঁই ছুঁই
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

খুলনা বিভাগে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই। আর দুই মাস ২০ দিন পর এক দিনে সর্বনিম্ন মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৭১ জনের। আজ সোমবার (৩০ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে গত ১০ জুন এক দিনে ৫ জনের মৃত্যু হয়েছিল। আর ৯ জুলাই সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, যশোর, মাগুরা, ঝিনাইদাহ ও চুয়াডাঙ্গায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৮ হাজার ৭৫১ জনের শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯৯৪ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬ হাজার ৯৩৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সূত্রমতে, গত ২৪ ঘণ্টায় খুলনায় সর্বোচ্চ ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বাগেরহাটে ১০ জন, সাতক্ষীরায় ১৮ জন, যশোরে ২৬ জন, নড়াইলে ৭জন, মাগুরায় ১৩ জন, ঝিনাইদহে ২৬ জন, কুষ্টিয়া ৭৯ জন, চুয়াডাঙ্গায় ২জন ও মেহেরপুরে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, খুলনার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে বাগেরহাটের মোল্লাহাটের জাফর আলী (১০০) নামে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় খুলনায় ৪৬৪ টি নমুনা পরীক্ষায় ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ শতাংশ।

2 responses to “খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩ হাজার ছুঁই ছুঁই”

  1. nudesext says:

    Good post! We are linking to this great post on our website.
    Keep up the great writing.

  2. Link exchange is nothing else but it is only
    placing the other person’s web site link on your page at proper place and other person will also do similar in favor of you.

Leave a Reply

Your email address will not be published.

x