ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
নওগাঁর পত্নীতলায় বসতবাড়ি রক্ষার দাবিতে এক এতিম ছেলের সংবাদ সম্মেলন
এম,এ রাজ্জাক নওগাঁ প্রতিনিধি

নওগাঁর পত্নীতলায় বসতবাড়ি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বাপ্পি হাসান  নামে এক অসহায় এতিম ছেলে।

অাজ মঙ্গলবার বেলা ১১ টায়  নওগাঁর পত্নীতলা বাজারে বসবাসকারী ভুক্তভোগী

মৃত অাতাউর রহমান বাবুর ছেলে বাপ্পি হাসান   নিজ  বাড়িতে স্থানীয় প্রতিবেশী  নিলুফা বেগম নামে এক মহিলা নেত্রীর সভাপতিত্বে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় সংবাদ সম্মেলনে বক্তব্য প্রদান করেন, বেবী,বাপ্পী হাসান, মেহেরুন্নেছা,নিলুফা বেগম, মর্জিনা খাতুন,ঋৃতু অারিফুজ্জামান বাবু এবং খোকন প্রমূখ।

বক্তারা বলেন, ভুক্তভোগী এতিম

বাপ্পি হাসানের  বাবা অাতাউর রহমান বাবুর ২ স্ত্রী। জীবিতাবস্থায় তিনি তার প্রথম স্ত্রীর বড় ছেলে ফিরোজের জন্য নিজের জমি  ইসলামী ব্যাংক নজিপুর শাখায় মর্গেজ দিয়ে বেশকিছুটাকা ঋৃণ নেয়। এরপর তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যু’র অাগে ওই মর্গেজ দেয়া পত্নীতলা বাজার এলাকায় অবস্থিত ৩ দাগে মোট ৪১ শতক জমির মধ্যে ৪ শতক জমি দ্বিতীয় স্ত্রীর ছেলে বাপ্পী হাসানকে হস্তান্তর করেন। পরবর্তীতে  ওই এতিম ছেলে বাপ্পী হাসান এবং তার বিধবা মা বেবি অনেক কষ্টে ওই জমিতে একটি ইটের বাড়ি তৈরী করে সেখানে বসবাস করে অাসছেন। কিন্তু ওই মর্গেজ দেয়া জমির টাকা পরিশোধ না করেই পরবর্তীতে কতিপয় অসাধু ব্যাংক কর্মকর্তাদের সাথে যোগসাজশ করে ওই জমির উপর অারো অতিরিক্ত ঋৃণ গ্রহণ এবং তাদের বাড়ি থেকে উচ্ছেদের পায়তারা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেন তারা।

এতেও ক্ষান্ত হননি তারা, সম্প্রতি ওই এতিম বাপ্পি হাসানের বাড়ি বিক্রয় করা হবে মর্মে তাদের বাড়িতে একটি সাইনবোর্ডে লাগানো হয়। এতে তারা বিচলিত হয়ে পড়েন। তারা এর থেকে পরিত্রাণ পেতে চান। সেই সাথে ওই  বিধবার বাড়ি দখলে নেয়ার অপচেষ্টাকারীদের

অাইনের অাওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published.

x