ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
করোনা প্রতিরোধে বোয়ালমারীতে প্রচারণামূলক কার্যক্রমের উদ্বোধন
 টুটুল বসু, বোয়ালমারী (ফরিদপুর)

‘মানতে হবে স্বাস্থ্যবিধির উপদেশ তবেই করোনামুক্ত হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে ফরিদপুরের বোয়ালমারীতে করোনা মহামারি সংক্রমণ রোধে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে লোকগান, নাটিকা, বিজ্ঞাপন ও ক্যারাভান প্রর্দশনীসহ বিভিন্ন প্রচারনামূলক কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে ।

১২ জুন শনিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ফিতা কেটে এসব প্রচারনামূলক কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ মোরশেদ আলম। ৪র্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির (এইচপিএনএসপি) আওতায় স্বাস্থ্য অধিদপ্তরাধীন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো’র লাইফস্টাইল, হেলথ এন্ড প্রমোশন কার্যক্রমের আওতায় স্বাস্থ্য সেবা প্যাকেজ কার্যক্রমের আওতায় এ কর্মসূচির আয়োজন করা হয়।

মহামারি করোনা ভাইরাস রোধে জনসচেতনতা মূলক নানাবিধ কার্যক্রমের মধ্যে মাস্ক পরা, কিছুক্ষণ পরপর সাবান দিয়ে হাত পরিষ্কার করা, লোকসমাগম এড়িয়ে চলা, নূন্যতম ৩ ফুট সামাজিক দূরত্ব বজায় রাখা এবং করোনা শনাক্ত রোগীরা যেভাবে কোয়ারান্টাইনে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলবে সে বিষয়ে পরামর্শ এবং ভিডিও চিত্র প্রর্দশন করা হয়। এসব প্রচারণামুলক কার্যক্রমে সমাজের বিভিন্ন শ্রেণীপেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published.

x