ঢাকা, বুধবার ০৮ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
ডিএসসিসির ৬৮ নম্বর ওয়ার্ডে ডাম্পিং ষ্টেশন নির্মাণের প্রতিবাদ
মোঃ হারুন অর রশিদ ডেমরা

ডেমরায় জনবহুল আবাসিক এলাকায় ডিএসসিসি’র স্থায়ী ডাম্পিং ষ্টেশন (এসটিএস) নির্মাণের প্রতিবাদে ও পরিবেশবান্ধব সুস্থ সমাজের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। মঙ্গলবার সকালে ডিএসসিসি’র ৬৮ নং ওয়ার্ডের পূর্ব হাজীনগর এলাকায় ওই নির্মাণাধীন ডাম্পিং ষ্টেশনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা জানায়, ডাম্পিং ষ্টেশনের পশ্চিমেই জনবহুল আবাসিক এলাকা, দক্ষিণে  মাদ্রসা, মসজিদ ও জনবহুল আবাসিক এলাকা, পূর্ব দিকে ঢাকা ওয়াসার পানির খাল এবং উত্তর দিকে নির্মানাধীন ১৩ তলা বিশিষ্ট পুলিশ হাউজিং প্রজেক্ট। তাই এখানে ময়লার ডাম্পিং হলে দূর্গন্ধে মানুষ বসবাস করতে পারবে না ও ভয়াবহ পরিবেশ বির্পযয়সহ বায়ু দূষণ ঘটবে। এছাড়া ডাম্পিং ষ্টেশন এলাকায় প্রশস্থ ও বিকল্প রাস্তা না থাকায় এখানে সব সময় জানযট লেগে খাকবে বলে আশংকা করা হচ্ছে। তাই অবিলম্বে এ ময়লার ডাম্পিং অপসারণ না করা হলে কঠোর আন্দেলন করবে বলে জানায় মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

এ সময় বক্তব্য রাখেন স্থানীয় হাজী মোয়াজ্জেম আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. কামরুল আলম বেলাল, দারুল কোরআন মাদ্রসার সভাপতি হাজী নুরুল হুদা, ইসলামিয়া র‌্যাডিয়েন্ট স্কুলের সভাপতি কাজী মাওলানা মফিজুল ইসলাম, পূর্ব হাজীনগর জামে মসজিদের সভাপতি হাজী নুরুল ইসলাম হাওলাদার, মো. লিটন মেম্বার, মো. মিলন খন্দকার, মো.সোলায়মান হোসেন সুমন ও মো. মনির হোসেন রমনা প্রমূখ।

2 responses to “ডিএসসিসির ৬৮ নম্বর ওয়ার্ডে ডাম্পিং ষ্টেশন নির্মাণের প্রতিবাদ”

  1. 토렌트 says:

    … [Trackback]

    […] There you will find 64041 additional Information to that Topic: doinikdak.com/news/23587 […]

  2. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/23587 […]

Leave a Reply

Your email address will not be published.

x