ঢাকা, সোমবার ০৬ মে ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
বালিয়াডাঙ্গীতে ভূমি সেবা সপ্তাহ -২০২১ উপলক্ষে মতবিনিময় সভা
মোঃ মজিবর রহমান শেখ,, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ভূমি অফিস প্রাঙ্গণে আগামী ৬ জুন হতে ১০ জুন পযন্ত ভূমি সেবা সপ্তাহ-২০২১ ইং অনুষ্ঠিত হবে। উক্ত ভূমি সেবা সফল ভাবে সম্পূর্ন করার জন্য এবং।

বালিয়াডাঙ্গী উপজেলার সকল মানুষের নিকট ভূমি সেবা আরো সহজতর করার জন্য  ৫ জুন শনিবার দুপুর ১২.৩০ টার সময় বালিয়াডাঙ্গী উপজেলা হলরুমে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোঃ যোবায়ের হোসেন সাংবাদিকদের সাথে মত বিনিময় ও প্রেস ব্রিফিং এর আয়োজন করেন। এ সময় বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের জানান, উক্ত সময় সেবাগ্রহীতাদের তাৎক্ষণিকভাবে বিভিন্ন ভূমিসেবা ও ভূমি সংক্রান্ত বিভিন্ন তথ্য,পরামর্শ,নির্দেশনা প্রদান সহ ভূমি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সহযোগিতা করা হবে।

তিনি আরো বলেন,সম্মানিত সেবাগ্রহীতাদের এসব বিষয়ে অবগত করার জন্যই আজকের এই প্রেসব্রিফিং এর আয়োজোন। তিনি বলেন, হয়রানিমুক্ত সেবা প্রদানের ব্যাপারে উপস্থিত ব্যক্তিদের নিকট দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করছি। আমিসহ আমার অফিসের স্টাফগণ আন্তরিকতা, দেশপ্রেম, সততা ও সেবার মানসিকতা নিয়ে জনগণের সেবা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ইউনিয়ন ভূমি অফিস তথা তহশীল অফিসের কোন অনিয়মের বিষয়ে আমাকে জানানো হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সেবাগ্রহীতাদের সেবা গ্রহণ কিংবা যে কোন অভিযোগের জন্য দালাল- মধ্যস্বত্তভোগীদের কাছে না গিয়ে সরাসরি আমার সাথে যোগাযোগ করার জন্য সকলকে অনুরোধ করছি। উপজেলার সর্বস্তরে এই বার্তা পৌঁছে দেওয়ার জন্য আমি উপস্থিত সকলকে অনুরোধ করছি। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে নিম্নলিখিত সেবাসমূহ প্রদান করা হবেঃ– ভূমি উন্নয়ন কর (খাজনা) গ্রহণ,আবেদন গ্রহণ অনলাইন নামজারি -কৃষি খাস জমি বন্দোবস্ত -অকৃষি খাস জমি বন্দোবস্ত-মিস কেস-দোকানের একসনা লাইসেন্স প্রদান/নবায়ন -অর্পিত সম্পত্তির লিজ নবায়ন,সব ধরনের আবেদন ফর্ম সরবরাহ,মিস কেসের জাবেদা নকল প্রদান,প্রস্তাবিত খতিয়ান প্রদান (প্রযোজ্য ক্ষেত্রে),ডিসিআর প্রদান (প্রযোজ্য ক্ষেত্রে) -নামজারি -একসনা লাইসেন্স -অর্পিত সম্পত্তি (ভিপি) নবায়ন,সার্টিফিকেইট মামলার বকেয়া গ্রহণ,গণশুনানী/জমিজমা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিভিন্ন আইনি পরামর্শ প্রদান।

এ সময় বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুল হক প্রধান ,  বালিয়াডাঙ্গী উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাজিউর রহমান জেহাদ রাজু, সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমান শেখ,  সাংবাদিক মোঃ রমজান আলী, সাংবাদিক মোঃ হারুন অর রশিদ, সাংবাদিক মোঃ মশিউর রহমান, সাংবাদিক মোঃ দবিরুল ইসলাম, সাংবাদিক মোঃআব্দুস সবুর,   সহ  বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

x