ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
ফেনীর সোনাগাজীতে ভুমি কর্মকর্তার বাড়ী-ঘরে হামলা; গ্রেফতার-৩
পেয়ার আহাম্মদ চৌধুরী

ফেনীর সোনাগাজীর মহেশ্চর গ্রামের অবসরপ্রাপ্ত ভুমি কর্মকর্তা আবদুল শুক্কুর এর পুকুর থেকে  মাছলুট,  বাড়ী-ঘরে হামলা ভাংচুরেরর  ঘটনায় তিন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

ক্ষতিগ্রস্থ আবদুল শুক্কুর বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করলে ( যাহা মামলা নং৪/২০২১ ধারা ১৪৩,৩৪১/দ,৪৪৭,৩৭৯,৪২৭,৫০৬ পেনাল কোড) শুক্রবার ভোরে  উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম ও উপ-পরিদর্শক আনোয়ার হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে আসামী জাফর আহমদ, শাহ আলম ও নাহিদ হাসান নামে তিন জনকে গ্রেফতার করে।

প্রত্যক্ষদর্শী ও থানার মামলা সুত্রে জানা গেছে- অবসরপ্রাপ্ত ভুমি কর্মকর্তা আবদুল শুক্কুর দীর্ঘদিন যাবত সোনাগাজী শহরে বসবাস করেন। গ্রামের বাড়ীতে কেউ না থাকায় একই বাড়ীর প্রতিপক্ষ  জাফর আহমদ গং ভুমি কর্মকর্তার সহায় সম্ভল দখল করে নেয়ার পাঁয়তারা করে। আসামীরা ইতিপুর্বে জোরপুর্বক গাছপালা কেটে নিয়েছে এবং গাছের ফল ফলাদি চুরি করে নিয়েছে।

গত ১৫ মে  সকাল বেলা আসামীরা অজ্ঞাত  লোকজন নিয়ে ভুমি কর্মকর্তার একক মালিকী পুকুর থেকে  মাছ লুট করে ট্রলি গাড়ি বোঝাই করে নিয়ে গেছে। ভুমি কর্মকর্তা বিষয়টি সামাজিক শালিশের মাধ্যমে সমাধানের চেষ্টা করেন। সামাজিকভাবে একাধিক শালিশ বৈঠক হয়। শালিশী সমাধানের আগেই গত ৩১ মে সকাল বেলা প্রতিপক্ষ জাফরের নেতৃত্বে আসামীরা পরিকল্পিতভাবে হামলা চালিয়ে ভুমি কর্মকর্তার বসত:ঘরের উত্তরপাশে থাকা টয়লেট ও পানির পাইপ লাইন ভাংচুর করে এবং চলাচলের পথ কাঁটা দিয়া বন্ধ করার চেষ্টা করে।

ভুক্তভোগী ভুমি কর্মকর্তা আবদুল শুক্কুর সোনাগাজী মডেল থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, একজন অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা হিসাবে প্রশাসনের সার্বিক সহায়তা পাওয়ায় আমি সন্তুষ্টি জ্ঞাপন করছি। আমি এ দুস্কৃতিকারীদের শাস্তি দাবী করছি।

অফিসার ইনচার্জ সাজেদুল ইসলাম পলাশ তিন আসামীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় নিয়মিত মামলা রুজু হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

3 responses to “ফেনীর সোনাগাজীতে ভুমি কর্মকর্তার বাড়ী-ঘরে হামলা; গ্রেফতার-৩”

  1. … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/22283 […]

  2. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/22283 […]

  3. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/22283 […]

Leave a Reply

Your email address will not be published.

x