ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
আত্রাইয়ে বিশুদ্ধ পানি সরবরাহ করতে ২০৮ টি টিউবওয়েল স্থাপন
রুহুল আ‌মিন, আত্রাই

নওগাঁর আত্রাইয়ে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে ২০৮ টি টিউবওয়েল স্থাপন করা হয়েছে। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে উপজেলার ৮ ইউনিয়নের বিভিন্ন গ্রামে ও জনগুরুত্বপূর্ণ স্থানে এসব টিউবওয়েল স্থাপন করা হয়েছে।

জানা যায়, চলতি ২০২০-২১ অর্থ বছরে উপজেলার বিভিন্ন গ্রামে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে সরকারি ভাবে ২০৮ টি টিউবওয়েল বরাদ্দ দেয়া হয়। স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যনদের প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে এসব টিউবওয়েল স্থাপন করা হয়েছে। অন্যান্য বারের তুলনায় এবারের সরবরাহকৃত টিউবওয়েল অনেক উন্নত এবং গভীর বোরিং সম্পন্ন।

তাই এসব টিউবওয়েলে শুস্ক মৌসুমেও পানির সমস্যা হবে না বলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্র জানিয়েছে। উপজেলার মির্জাপুর গ্রামের আবেদা বেওয়া বলেন, আমি গরিব মানুষ। আমার নিজস্ব কোন টিউবওয়েল নাই। আমার স্বামী মারা যাবার পর থেকে আমি অন্যের বাড়ি থেকে পানি এনে প্রাত্যহিক কাজকর্ম করতাম। এবারে আমাদের মেম্বার আব্দুল মজিদ মল্লিক আমাকে সরকারি একটি টিউবওয়েল দেওয়াতে আমার দীর্ঘদিনের পানি সমস্যার সমাধান হয়েছে। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী সুমন কুমার সমর বলেন, অন্যান্য বারের তুলনায় এবারে সরবরাহকৃত টিউবওয়েল অনেক উন্নত। ১৫০ থেকে ১৬০ ফুট বোরিং করে টিউবওয়েলগুলো স্থাপন করা হচ্ছে।

এতে করে একদিকে আর্সেনিকমুক্ত ও আয়রণ মুক্ত পানি নিশ্চিত করা হচ্ছে। অপরদিকে শুস্ক মৌসুমেও পানির কোন সমস্যা হবে না। টিউবওয়েল স্থাপনের ব্যাপারে জনগুরুত্বপূর্ণ স্থানকে প্রাধান্য দেয়া হয়েছে। বিশেষ করে আত্রাই থানা, মসজিদ, মাদ্রাসা ও বিদ্যালয়সহ বিভিন্ন স্থানে টিউবওয়েল স্থাপন করা হয়েছে।

 

2 responses to “আত্রাইয়ে বিশুদ্ধ পানি সরবরাহ করতে ২০৮ টি টিউবওয়েল স্থাপন”

  1. check this says:

    … [Trackback]

    […] Here you can find 13696 additional Info to that Topic: doinikdak.com/news/21501 […]

  2. … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/21501 […]

Leave a Reply

Your email address will not be published.

x