ঢাকা, মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৪০ অপরাহ্ন
এটিই বিশ্বের সবচেয়ে দামি ভেড়া, দাম মাত্র ৪ কোটি ১৬ লাখ টাকা!
অনলাইন ডেস্ক

ভেড়া একটি সাধারণ প্রাণী, যা গ্রামে-গঞ্জে সব সময়ই ন’জরে পড়ে। তবে এবার যে ভেড়ার কথা বলছি সেটি একটি বিশেষ ধরনের ভেড়া, যা ইতোমধ্যে বিক্রি হয়েছে তিন লাখ ৬৭ হাজার ৫০০ ব্রিটিশ পাউন্ডে (৪ কোটি ১৬ লাখ ২৫ হাজার টাকা)। এটি বিশ্বের সবচেয়ে দামি ভেড়া বলে মনে করা হচ্ছে।

ভেড়াটি বিক্রি হয়েছে স্কটল্যান্ডে। ডাবল ডায়মন্ড নামের এই ভেড়াটি ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল টেক্সেলে বিক্রি করা হয় । খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবে’দনে বলা হয়েছে, ভেড়াটি বিক্রি করেছেন চার্লি বোডেন ও তার পরিবার। নি’লামে প্রথমে এর দাম হাঁ’কা হয়েছিল ১০ হাজার ৫০০ পাউন্ড। পরে এটি তিন লাখ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে কিনে নেন তিন কৃষকের একটি অংশীদারী প্রতিষ্ঠান।ক্রেতাদের প্রতিষ্ঠান প্রটেক্টার্স ফার্মের ব্যবস্থাপক জেফ আইকেন বলেন, ‘আমা’র দেখা সবচেয়ে সেরা ভেড়া এটি। এর পাগু’লো নিখুঁ’ত, উজ্জল, যার উপরের অংশ চমৎকার। এর সবকিছুই আছে।’

নিলা’মকারী প্রতিষ্ঠান দ্য টেক্সেল শিপ সোসাইটি জানিয়েছে, এর আগে ২০০৯ সালে ২ লাখ ৩১ হাজার পাউন্ডে (২ কোটি ৬১ লাখ ৬৪ হাজার টাকা) একটি ভেড়া বিক্রি হয়েছিল। এতদিন পর্যন্ত সেটি ছিল বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রিত ভেড়া। এবার ডাবল ডায়মন্ড সেই রে’কর্ড ভে’ঙে দিল।

3 responses to “এটিই বিশ্বের সবচেয়ে দামি ভেড়া, দাম মাত্র ৪ কোটি ১৬ লাখ টাকা!”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/21433 […]

  2. … [Trackback]

    […] Here you can find 14126 more Information on that Topic: doinikdak.com/news/21433 […]

  3. sbobet says:

    … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/21433 […]

Leave a Reply

Your email address will not be published.

x