ঢাকা, সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩৫ পূর্বাহ্ন
ভৈরবে নদীতে ঘের মুক্ত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান
Reporter Name

২৭ মে, জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধিঃ ভৈরবে ব্রহ্মপুত্র নদীতে ঘের দিয়ে নদী দখল করায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। এ সময় প্রায় ২৫ টি ঘেরের বাঁশ তুলে নদীর গতিপথ উম্মুক্ত করা হয়। নদীতে নৌযান চলাচল স্বাভাবিক ও নদীর প্রবাহ সহ গতিপথ উন্মোক্ত রাখতে   ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। আজ বৃহস্পতিবার দুপুর বেলায় নদীতে এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্যাট হিমাদ্রি খিসা। ভ্রাম্যমান আদালতে সহযোগিতা করেন ভৈরব নৌ-থানার পুলিশ সদস্যরা।

জানা গেছে ভৈরবের ব্রক্ষপুত্র নদীর জগনাথপুর, কালিকাপ্রসাদ, পঞ্চবটি, লক্ষীপুর এলাকায় স্থানীয় জেলেরা নদীতে অবৈধভাবে  মাছের ঘের দিয়ে নদীতে চলাচলকারী যানবাহন বাধা সৃষ্টিসহ, নদীর প্রবাহ ও গতিপথ বন্ধ করে দিয়েছে। এতে নৌযান চলাচলে প্রতিবন্ধকতাসহ নদীর পানি দুষিত হচ্ছে। একারনে কিশোরগন্জ জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমান আদালত এই অভিযান চালায়। অভিযানের সময় প্রায় ২৫ টি ঘেরের কয়েকশ বাঁশ, কচুরিপানা তুলে ঘেরগুলি ভেংগে দেয়া হয়। পুলিশ বাঁশগুলি জব্দ করেছে। ঘেরগুলি ভেংগে দেয়ায় ব্রক্ষপুত্র নদীর প্রায় কয়েক মাইল জুড়ে নদীপথ উম্মুক্ত করা হয়।

উপজেলা সহকারী কমিশনার ( ভূমি)  ও ম্যাজিস্ট্যাট হিমাদ্রি খিসা জানান, জেলা প্রশাসকের নির্দেশে নৌ- পুলিশের সহযোগীতায় নদীর ঘেরগুলি ভেংগে দিয়ে নদীর প্রবাহ ও যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

4 responses to “ভৈরবে নদীতে ঘের মুক্ত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান”

  1. … [Trackback]

    […] There you will find 73652 additional Information to that Topic: doinikdak.com/news/19131 […]

  2. … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/19131 […]

  3. black dp says:

    … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/19131 […]

  4. sbo says:

    … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/19131 […]

Leave a Reply

Your email address will not be published.

x