ঢাকা, শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন
ভৈরবে মালবাহী ট্রেন লাইনচ্যুৎ, ৮ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে ঢাকাগামী একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। ৯০১ নং মালবাহী কন্টেইনার ট্রেনের সামনের দিকের ১৪ নং বগীর ৪টি চাকা লাইনচ্যুৎ হয়। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে রামনগর রেলওয়ে ব্রীজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

রেলওয়ে সুত্র জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কন্টেইনার ট্রেনটি ভৈরব স্টেশন ত্যাগ করে রামনগর ব্রীজের পূর্ব পাশে একটি বগির ৪টি চাকা লাইনচ্যুৎ হয়। রাত দুই টার সময় আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন আসলে রাত ৩ টায় উদ্ধার কাজ শুরু করে। ভোর সাড়ে ৫টায় উদ্ধার কাজ শেষ হলে ট্রেনটি দৌলতকান্দি স্টেশনে নিয়ে যাত্তয়া হয়। ভোর ৬ টায় প্রয়োজনীয় মেরামত শেষ হয়। ৮ ঘন্টা পর সকাল সাড়ে ৭টা থেকে ডাবল লাইন দিয়ে চট্টগ্রাম -ঢাকা ট্রেন চালাচল করতে থাকে। ঢাকা-চট্টগ্রাম রেলপথে ডাবল লাইন থাকায় বিপরীতগামী রেল লাইন দিয়ে ট্রেন চলাচল করছিল বলে কোন বিঘ্ন ঘটেনি।

ভৈরব রেলওয়ে সহকারি প্রকৌশলী জীষান দত্ত জানান, ট্রেন লাইনচ্যুৎ হওয়ায়ার ঘটনা অনুসন্ধানে সহকারি পরিবহন কর্মকর্তা আমিনুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে এবং ৪ কার্য দিবসের মধ্যে রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ভৈরব রেলওয়ে ষ্টেশন মাষ্টার মো ঃ নুরুন্নবী জানান, চট্রগ্রাম থেকে ঢাকামুখী মালবাহী ট্রেনটি রাত সাড়ে ১১ টার দিকে রামনগর এলাকায় একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। আখাউড়া থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ সম্পন্ন করলে সকাল সাড়ে সাতটা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Leave a Reply

Your email address will not be published.

x